পূজা মন্ডপে হামলা-ভাঙচুরের প্রতিবাদে ইবিতে মানববন্ধন

পূজা মন্ডপে হামলা-ভাঙচুরের প্রতিবাদে ইবিতে মানববন্ধন
  © সংগৃহীত

দেশের বিশ কিছু স্থানে সনাতন ধর্মাবলম্বীদের ওপর হামলা ও প্রতিমা ভাঙচুরের প্রতিবাদে মানববন্ধন হয়েছে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে। সোমবার (১৮ অক্টোবর) দুপুর ১২টায় ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) পূজা উদযাপন পরিষদের আয়োজনে প্রধান ফটকের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী ‘পূজা মন্ডপে ভাঙচুর কেন, বিচার চাই’, ‘সংখ্যালঘুর রক্ত, কবে হবে বন্ধ?’, ’সাম্প্রদায়িক নিপীড়ন আর নয়, আর নয়,’ প্রভৃতি ফেস্টুন হাতে মানববন্ধনে অংশ নেন।

ইবি পূজা উদযাপন পরিষদের ব্রোজেন দাসের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন জাতির পিতা বঙ্গবন্ধু হলের প্রভোস্ট অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার, সাবেক প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণ, অধ্যাপক গৌতম কুমার দাস ও অধ্যাপক ড. শাহজাহান মন্ডল।

মানববন্ধনে সাবেক প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণ বলেন, সংখ্যালঘুদের উপর হামলার ঘটনা নতুন নয়। এর আগেও বহুবার হামলার ঘটনা ঘটেছে। কিন্তু দোষীদের বিচার হয়নি। মানববন্ধনে যারা উপস্থিত আছেন সবাইকে বলব, এই সংকট সময়ে আসুন আমরা দর্শন ও পূরাণগুলো ভালোভাবে পড়ি। তাহলে আমরা বেঁচে থাকার মন্ত্র খুঁজে পাব।

অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার বলেন, ধর্ম পালন করা হয় ব্যক্তি, পরিবার, সমাজ তথা মানব সভ্যতার মঙ্গলের জন্য। কিন্তু সেই মঙ্গলের পরিবর্তে এখন হামলা হচ্ছে। দেশের কয়েকটি পূজা মন্ডপে ভাঙচুরের ঘটনা ঘটেছে। আমরা এ ঘটনার প্রতিবাদ জানাই।  


মন্তব্য

x

সর্বশেষ সংবাদ