ডিএনসিসি হাসপাতালে টিকা পাবে সাত কলেজ শিক্ষার্থীরা

ডিএনসিসি হাসপাতালে টিকা পাবে সাত কলেজ শিক্ষার্থীরা
ডিএনসিসি হাসপাতালে টিকা পাবে সাত কলেজ শিক্ষার্থীরা  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজ শিক্ষার্থীদের জন্য ঢাকা উত্তর সিটি করপোরেশনের ডেডিকেটেড করোনা হাসপাতালকে টিকা কেন্দ্র নির্ধারণ করা হয়েছে। এছাড়া সাত কলেজের সঙ্গে যুক্ত হওয়া বাকি প্রতিষ্ঠানগুলোর শিক্ষার্থীরাও এ কেন্দ্র থেকে টিকা নিতে পারবেন। তবে কবে থেকে এ টিকা কার্যক্রম শুরু হবে সেটি এখনো নিশ্চিত নয়।

আজ সোমবার (১৮ অক্টোবর) ঢাকা জেলার সিভিল সার্জন অফিসের করোনা বিষয়ক কমিটির সমন্বয়ক ডা. ঝুমানা আশরাফী সুইটি দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঢাবি অধিভুক্ত সরকারি সাত কলেজের সঙ্গে নটর ডেম বিশ্ববিদ্যালয়, ঢাকা কমার্স কলেজ, নর্থ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও টিকা পাবে। এছাড়া আরও বেশ কয়েকটি প্রতিষ্ঠান ঢাকা জেলার সিভিল সার্জন অফিসের অধীনে টিকা কার্যক্রমে যুক্ত হচ্ছে।

এর আগে, গত ০৭ অক্টোবর (বৃহস্পতিবার) স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. মো. শামসুল হক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ঢাকা সিভিল সার্জন অফিসকে সংশ্লিষ্ট এসব প্রতিষ্ঠানগুলোতে টিকা কার্যক্রম শুরু করতে নির্দেশনা দেয়।

তথ্যমতে, ঢাকা জেলায় এখন পর্যন্ত সুপ্রীম কোর্ট, ঢাকা বার এসোসিয়েশন, ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা অফিসার্স ক্লাব, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ঢাকা সিভিল সার্জন অফিসের অধীনে টিকার ব্যবস্থাপনা করা হয়েছে।

কবে থেকে সাত কলেজ এবং বাকি প্রতিষ্ঠানগুলোতে টিকা কার্যক্রম শুরু হবে জানতে চাইলে ডা. জুমানা আশরাফী বলেন, ঢাকা সিভিল অফিসের অধীনে টিকা ব্যবস্থাপনার কার্যক্রম চলমান রয়েছে। তবে বেশকিছু জটিলতার কারণে এখনো বাকি প্রতিষ্ঠানগুলোতে টিকা কার্যক্রম শুরুর নির্দিষ্ট কোন তারিখ ঠিক করা সম্ভব হয়নি। শিগগিরই এ প্রতিষ্ঠানগুলোতে টিকা কার্যক্রম শুরু হবে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ

x