ফটকের সামনে জবির দুই প্রক্টরকে বাসের ধাক্কা

ফটকের সামনে জবির দুই প্রক্টরকে বাসের ধাক্কা
ফটকের সামনে জবির দুই প্রক্টরকে বাসের ধাক্কা  © ফাইল ফটো

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) দুই সহকারী প্রক্টরকে বাহাদুর শাহ পরিবহণের একটি গাড়ি ধাক্কা দিয়েছেন বলে জানা গেছে। এতে সহকারী প্রক্টররা রাস্তায় পড়ে যান। এ ঘটনায় দুই প্রক্টরকে বহন করা রিক্সা চালক গুরুতর আহত হন। সোমবার (১৮ অক্টোবর) বেলা ১১টার দিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফটকের সামনে এ ঘটনা ঘটে।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের দুই সহকারী প্রক্টর শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক কাজী ফারুক হোসেন এবং মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক কাজী নূর হোসেন মুকুল রিক্সায় করে ক্যাম্পাসে আসছিলেন। এসময় বাহাদুর শাহ পরিবহণের একটি গাড়ি তাদের রিক্সায় ধাক্কা দেয়। এ ঘটনায় রিক্সাচালক ও তারা দুইজন রাস্তায় পড়ে যান।

এরপর গাড়িচালক জুয়েল মিয়া বেপরোয়া গতিতে চলে যেতে চাইলে ঘটনাস্থলে উপস্থিত থাকা কোতোয়ালি থানার পুলিশের উপ-পরিদর্শক নাহিদ ইসলাম গাড়িটি আটক করেন। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে গাড়িচালককে আনা হয়। তার লাইসেন্স দেখাতে বলা হলে না দেখাতে পারায় পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

এ বিষয়ে সহকারী প্রক্টর কাজী ফারুক হোসেন বলেন, গাড়ি বেপরোয়া গতিতে আমাদেরকে ধাক্কা দেয়। আমরা রাস্তায় পড়ে যায়। আল্লাহ আমাদেরকে বাঁচিয়েছেন। আর রিক্সাচালক আহত হয়েছেন।

তিনি বলেন, মাঝে মধ্যে আমাদের শিক্ষার্থীদেরও পরিবহণগুলো হয়রানি করে। আজ আমরা শিকার হলাম। তারা কোন শৃঙ্খলার মধ্যে নেই। আমরা গাড়িচালককে লাইসেন্স দেখাতে বললে দেখাতে পারেনি। তাই থানায় হস্তান্তর করা হয়েছে।

সহকারী প্রক্টর কাজী নুর হোসেন মুকুল বলেন, আমাদের খুব বেশি সমস্যা বা আমরা তেমনভাবে আহত হইনি। তবে অনেক বড় দুর্ঘটনা থেকে রেহাই পেয়েছি।

গাড়িচালক জুয়েল দোষ স্বীকার করে বলেন, আমার পা পিছলে যাওয়ায় ভালোভাবে ব্রেক করতে পারিনি। আর কখনো এমন হবে না।

ঘটনার বিষয়ে তাৎক্ষণিক উপস্থিত থাকা পুলিশ উপ-পরিদর্শক নাহিদ ইসলাম বলেন, শিক্ষকদের ধাক্কা দিয়ে গাড়িচালক চলে যাচ্ছিল। আমি গাড়িসহ চালককে আটক করি। তাকে থানায় নিয়ে যাচ্ছি। গাড়ির কাগজপত্র ও চালকের লাইসেন্স দেখা হবে। তারপর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ

x