টিকা পাচ্ছে সাত কলেজ, তিন কলেজে কেন্দ্র প্রস্তাব

টিকা পাচ্ছে সাত কলেজ, তিন কলেজে কেন্দ্র প্রস্তাব
টিকা পাচ্ছে সাত কলেজ, তিন কলেজে কেন্দ্র প্রস্তাব  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজ ও নটর ডেম বিশ্ববিদ্যালয়ের জন্য টিকা ব্যবস্থা করতে নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। বৃহস্পতিবার (০৭ অক্টোবর) অধিদপ্তরের পরিচালক ও লাইন ডাইরেক্টর ডা. মো. শামসুল হক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে নির্দেশনা দেওয়া হয়।

অধিদপ্তরের নির্দেশনায় বলা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজ ও নটর ডেম বিশ্ববিদ্যালয় বাংলাদেশের শিক্ষক, শিক্ষার্থী এবং কর্মচারীদের কোডিড-১৯ ভ্যাকসিনেশন কার্যক্রমের আওতায় আনতে হবে।

এরজন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন পূর্বক অস্থায়ীভাবে স্থাপিত ভ্যাকসিনেশন কেন্দ্রে উদ্দিষ্ট জনগোষ্ঠীর কোভিড-১৯ ভ্যাকসিনেশন কার্যক্রম পরিচালনার জন্য সিনোফার্ম কোভিড-১৯ ভ্যাকসিন ও লজিস্টিক তেজগাঁও থানা স্বাস্থ্য কমপ্লেক্স হতে নিয়মিতভাবে বরাদ্দ দেয়ার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য বিনীত অনুরোধ করা যাচ্ছে।

রাজধানীর অধিভুক্ত সরকারি সাত কলেজ ও নটর ডেম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের টিকার ব্যবস্থাপনায় কাজ করবে ঢাকা জেলার সিভিল সার্জন। স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে ঢাকা জেলার সিভিল সার্জন বরাবর এ বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে।

এর আগে, গত ২২ সেপ্টেম্বর সাত কলেজ শিক্ষার্থীদের টিকা জন্য স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বরাবর আবেদন করেন অধিভুক্ত কলেজগুলোর সমন্বয়ক ও ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আইকে সেলিম উল্লাহ খোন্দকার।

আবেদনপত্রে ঢাকা কলেজ কেন্দ্রে ঢাকা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ ও শহীদ সোহরাওয়ার্দী কলেজ, ইডেন মহিলা কলেজ কেন্দ্রে ইডেন মহিলা কলেজ, বেগম বদরুন্নেসা কলেজ এবং সরকারি বাঙলা কলেজ কেন্দ্রে সরকারি তিতুমীর কলেজ ও বাঙলা কলেজকে প্রস্তাব করা হয়েছে।


সর্বশেষ সংবাদ