শিক্ষাব্যবস্থা ধ্বংস মানে জাতির ধ্বংস: হানিফ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে মেগা প্রকল্পের আওতায় শিক্ষার্থীদে হল উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন
ইসলামী বিশ্ববিদ্যালয়ে মেগা প্রকল্পের আওতায় শিক্ষার্থীদে হল উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন  © টিডিসি ফটো

বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, একটি দেশের শিক্ষাব্যবস্থা ধ্বংস মানে একটি জাতির ধ্বংস হওয়া। শিক্ষকদের কাছে আমার অনুরোধ আমাদের শিক্ষার্থীরা যেন প্রকৃত শিক্ষা লাভ করতে পারে। এখানে যেন কোনো গোজামিলের শিক্ষা না হয়। গোজামিলের শিক্ষার ফলে দেশ ও জাতি ক্ষতির সম্মুখীন হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ে তুলতে হলে শিক্ষার কোনো বিকল্প কিছু নেই। এজন্য বঙ্গবন্ধু শিক্ষাব্যবস্থার উপর বেশি গুরুত্ব দিয়েছিলেন।

বুধবার (১৩ অক্টোবর) ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) মেগা প্রকল্পের আওতায় শিক্ষার্থীদের জন্য ১০ তলা বিশিষ্ট দুইটি আবাসিক হলের ভিত্তি প্রস্তর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

হানিফ বলেন, ‘বাংলাদেশ আজ পৃথিবীর বুকে উন্নয়নের রোল মডেল। দেশের এমন কোনো অংশ নেই যেখানে উন্নয়নের ছোঁয়া লাগেনি। দেশের মেগা প্রকল্পের কাজগুলোও শেষের পথে। বাংলাদেশ আজ বিশ্বের মধ্যে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। আর এটি সম্ভব হয়েছে জননেত্রী শেখ হাসিনার দেশ পরিচালনায় বলিষ্ঠ নেতৃত্বে ও সুশাসনের কারণে।’

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. শেখ আবদুস সালামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান এবং ট্রেজারার অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া। ফোকলোর স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক ড. মিঠুন মুস্তাফিজের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী মুন্সী শহীদ উদ্দিন মো. তারেক এবং পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক এইচ. এম আলী হাসান।

এছাড়া অনুষ্ঠানে কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্ট্রার সেলিম আলতাফ জর্জ, কুষ্টিয়া সদরের ইউ.এন.ও সাধন কুমার বিশ্বাস, ইবি প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন, বিশ্ববিদ্যালয়ের সাবেক ট্রেজারার অধ্যাপক ড. সেলিম তোহা, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমান, বিভিন্ন স্তরের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরাসহ শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিশ্বিবদ্যালয়ের উপর নির্মিত উন্নয়নের একটি সংক্ষিপ্ত ভিজ্যুয়াল ট্যুর প্রদর্শন করা করা হয়। এর আগে বেলা সাড়ে ১১টার দিকে ক্যাম্পাসের মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন মাহবুব উল আলম হানিফ। এছাড়া স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে প্রধান ফটক সংলগ্ন এলাকায় বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন তিনি।


সর্বশেষ সংবাদ