তিতুমীর কলেজ শিক্ষার্থীর রোল ‘০’, ঢাবিতে গিয়ে সমাধান

ভুল প্রবেশপত্র নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে যাওয়ার পর সমাধান পেয়েছেন সরকারি তিতুমীর কলেজের হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জাহিদুল
ভুল প্রবেশপত্র নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে যাওয়ার পর সমাধান পেয়েছেন সরকারি তিতুমীর কলেজের হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জাহিদুল  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি তিতুমীর কলেজের এক শিক্ষার্থীর ইয়ার ফাইনাল পরীক্ষার প্রবেশপত্রে রোল নম্বর ভুল এসেছে। পরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে গিয়ে তিনি বিষয়টি সহজে সমাধান করতে পেরেছেন। তবে এটি নিয়ে ফেসবুকে পোস্ট দিয়ে হয়রানির শিকার হয়েছেন বলে জানান ওই শিক্ষার্থী।

ভুক্তভোগী শিক্ষার্থী সরকারি তিতুমীর কলেজের হিসাববিজ্ঞান বিভাগের (১৮-১৯) পরীক্ষার্থী। তার নাম জাহিদুল ইসলাম।

তিনি বলেন, কোন হয়রানি হওয়া লাগেনি। আমার সমস্যা নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ খুব ভালো ব্যবহার করেছেন। তাদের পরামর্শে আমি আমার সমস্যার সহজ সমাধান পেয়েছি। আমাদের ডিপার্টমেন্টে একটু সমস্যা হয়েছিলো। সেখানে গিয়ে আমি আমার মত আরও একাধিক শিক্ষার্থীকে দেখতে পাই। এখন আমি আমার সঠিক রোলের প্রবেশপত্র হাতে পেয়েছি।

এর আগে, গতকাল মঙ্গলবার তিতুমীর কলেজের হিসাববিজ্ঞান বিভাগে গিয়ে প্রবেশপত্র সংগ্রহ করেন জাহিদুল। পরে প্রবেশপত্র হাতে নিয়ে দেখেন সবকিছু ঠিক থাকলেও তার রোল নম্বর ‘০’। বিষয়টি নিয়ে তার মধ্যে কৌতুহল তৈরি হয়। তিনি বিষয়টির সমাধান চেয়ে সাত কলেজের গ্রুপে পোস্ট করেন।

জাহিদুল বলেন, গতকাল আমি একটি হেল্প পোস্ট করে ছিলাম। অনেক ভাই-বোন অস্বাভাবিক প্রতিক্রিয়া দেখিয়েছেন। অনেকে অনেক ধরনের অরুচিকর মন্তব্যও করেছে সেখানে।

আগামী ০২ অক্টোবর থেকে জাহিদুলের হিসাববিজ্ঞান বিভাগের পরীক্ষা শুরু হবে। চলতি বছরের ২০ নভেম্বরে এ পরীক্ষা শেষ হওয়ার কথা।

জাহিদুল তার সমস্যা সামধানের প্রক্রিয়া সম্পর্কে বলেন, আমি প্রথমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে গিয়ে সেখানে সাত কলেজের অফিসে আমার সমস্যার কথা বলি। শুরুতে তারা আমার রেজিস্ট্রেশন নম্বর দিয়ে চ্যাক করে দেখেছে। সেখানে আমার রোল ঠিকই দেখাচ্ছে।

তিনি বলেন, পরে তারা আমাকে জানিয়েছে এটা কলেজের সমস্যা হতে পারে। ওয়েবসাইটের সার্ভার লোড নেওয়ার আগেই প্রবেশপত্র প্রিন্ট দিয়ে দেওয়ার কারণে এমনটি হতে পারে। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে তারা আমাকে কলেজে এ বিষয়ে যোগাযোগের জন্য পরামর্শ দেয়। আমি আমার কলেজে গিয়ে কথা বলি, পরে সেখানে আরেকটি কপি প্রিন্ট দেয়ার সঠিক প্রবেশপত্র বেরিয়ে আসে।


সর্বশেষ সংবাদ