শিক্ষার্থীদের সহায়তায় ২৪ ঘণ্টা চালু থাকবে হটলাইন: ছাত্র পরামর্শক

জাককানইবি
নবনিযুক্ত ছাত্র পরামর্শক তপন কুমার সরকারের কাছে দায়িত্ব হস্তান্তর করছেন সাবেক পরিচালক অধ্যাপক ড. শেখ সুজন আলী  © টিডিসি ফটো

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) নবনিযুক্ত পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) তপন কুমার সরকার বলেছেন, শিক্ষার্থীদের জন্য একটি নির্দিষ্ট হটলাইন নাম্বার থাকবে যা ২৪ ঘন্টা খোলা থাকবে। এছাড়াও অফিসের সামনে বক্স থাকবে যাতে শিক্ষার্থী সরাসরি কোনো বিষয় জানাতে না পারলে বক্সে জমা দিবে।

সোমবার (২৭ সেপ্টেম্বর) নতুন পরিচালক চারুকলা বিভাগের সহযোগী অধ্যাপক তপন কুমার সরকারের কাছে দায়িত্ব হস্তান্তর করেন সাবেক পরিচালক অধ্যাপক ড. শেখ সুজন আলী। দায়িত্ব হস্তান্তরের সময় দপ্তরের ফাইল, ল্যাপটপ বুঝিয়ে দেন দপ্তরটির সাবেক পরিচালক। 

দায়িত্ব গ্রহণের পর ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে নবনিযুক্ত পরিচালক তপন কুমার সরকার বলেন, ছাত্র উপদেষ্টার কাছে শিক্ষার্থীর দৌড়াতে হবে না। শিক্ষার্থীর কাছেই পৌছে যাবে ছাত্র উপদেষ্টা। কেউ ফোনে যোগাযোগ না করে লিখিত আকারেও দপ্তরের চিটির বক্সে জমা দিতে পারবে। প্রতিদিনের তথ্য প্রতিদিন মূল্যায়ন করা হবে। পাশাপাশি একাডেমিক ফলাফল উন্নয়নে শিক্ষার্থীদের পরামর্শ প্রদানও করা হবে।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের সঙ্গে যোগাযোগ স্থাপনের জন্যে ২৩ টি বিভাগের শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় সভার আয়োজন করার পরিকল্পনা আমার রয়েছে। এছাড়াও সাংস্কৃতিকভাবে শিক্ষার্থীদের সমৃদ্ধ করতে সাময়িকী, দেয়ালপত্রিকা বা প্রকাশনার আয়োজন করা হবে। যা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত অবস্থায় মৃত্যুবরণ করা সকল শিক্ষার্থীর স্মরণে উৎসর্গ করা হবে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ