চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ, বশেমুরবিপ্রবি ছাত্রী আহত

গোপালগঞ্জের সদর হাসপাতালে আহত শিক্ষার্থী তামান্না তন্বী
গোপালগঞ্জের সদর হাসপাতালে আহত শিক্ষার্থী তামান্না তন্বী   © টিডিসি ফটো

চলন্ত ট্রেনে দুর্বৃত্তদের পাথর নিক্ষেপের ঘটনায় গুরুতর আহত হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এক ছাত্রী।

শনিবার (২৫ সেপ্টেম্বর) রাত নয়টার দিকে রাজশাহী থেকে গোপালগঞ্জগামী টুঙ্গিপাড়া এক্সপ্রেস ট্রেনটি বোয়ালমারী রেলওয়ে স্টেশন অতিক্রম করার সময় এ ঘটনা ঘটে।

আহত বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী তামান্না তন্বীকে গোপালগঞ্জের ২৫০ শয্যাবিশিষ্ট সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

তন্বীর সাথে ট্রেনের একই বগিতে যাত্রী ছিলেন বশেমুরবিপ্রবির বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি (বিএমবি) বিভাগের ২য় বর্ষের ছাত্র মনিরুল ইসলাম।

ঘটনার বিবরণ দিয়ে মনিরুল জানান, আজ রাত ৯টার দিকে বোয়ালমারী রেলওয়ে স্টেশন পার হওয়ার পর তামান্না হঠাৎ মাথায় হাত দিয়ে চিৎকার দিয়ে ওঠে। চিৎকার শুনে কাছে গিয়ে দেখেন তন্বীর মাথা থেকে প্রচুর রক্তক্ষরণ হচ্ছে। তখন তারা বুঝতে পারেন ট্রেনে পাথর ছুঁড়েছে কেউ।

মনিরুল বলেন, তাৎক্ষণিকভাবে ট্রেনে কর্তব্যরত টিটির কাছ থেকে ফাস্ট এইড বক্স নিয়ে তন্বীকে প্রাথমিক চিকিৎসা দেই। এরপর গোপালগঞ্জ পৌঁছানোর পর বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বুলেন্সে করে তাকে গোপালগঞ্জ সদর হাসপাতালে নিয়ে আসা হয়।

তন্বীকে আপাতত ২৪ ঘন্টা পর্যবেক্ষণে রাখা হয়েছে জানিয়ে গোপালগঞ্জ সদর হাসপাতালের চিকিৎসক ডা. শাহারিয়া খান বলেন, রোগী মাথার ডান পাশে আঘাত পেয়েছেন এবং ফুলে গেছে। রোগীর অবস্থা এখনই বলা সম্ভব নয়। সিটি স্ক্যান করলে বোঝা যাবে ব্রেইনে কোনো ধরনের আঘাত পেয়েছে কিনা। আপাতত তাকে ২৪ ঘন্টা পর্যবেক্ষণে রাখা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আহত শিক্ষার্থী তন্বীকে সহযোগিতার আশ্বাস দিয়ে বশেমুরবিপ্রবি প্রক্টর ড. মো. রাজিউর রহমান বলেছেন, আহত ওই শিক্ষার্থীর প্রাথমিক চিকিৎসার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে এম্বুল্যান্স পাঠানো হয়েছে। পরবর্তীতে উন্নত চিকিৎসার প্রয়োজন হলে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সহযোগিতা করা হবে।


সর্বশেষ সংবাদ