সরকার ‘ভয়ে’ বিশ্ববিদ্যালয় খুলছে না: রিজভী

বিশ্ববিদ্যালয়
রুহুল কবির রিজভী  © ফাইল ফটো

করোনা মহামারীর মধ্যে স্কুল-কলেজ খুলে দেওয়া হলেও এখনও বিশ্ববিদ্যালয় না খোলার পেছনে সরকারের ‘ভয়’ কাজ করছে বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ শুক্রবার (২৪ আগস্ট) নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক আলোচনা সভায় তিনি বলেন, এক ধরনের ভীতি থেকে, এক ধরনের শঙ্কা থেকে সরকার বিশ্ববিদ্যালয় বন্ধ করে রেখেছে। কখন কী হয়ে যায়, শিক্ষা প্রতিষ্ঠান খুললে পরে কোথায় থেকে কোন আন্দোলনের টেউ ওঠে, সে কারণে আপনি নজদারি, সিসিটিভি এগুলো করেছেন।

রাজশাহী ইউনিভার্সিটি ন্যাশনালিস্ট স্টুন্ডেস অ্যাসোসিয়েশনের উদ্যোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের সাবেক যুগ্ম আহবায়ক নিশতাক আহমেদ রাখীর স্মরণে এই আলোচনা সভা ও মিলাদ মাহফিল হয়।

সংগঠনের সভাপতি বাহাউদ্দিন বাহারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মল্লিক মো. মোকাম্মেল কবীরের সঞ্চালনায় আলোচনা সভায় বিএনপির আবদুল খালেক, রমেশ দত্ত, আমিনুল ইসলাম, মৎস্যজীবী দলের আবদুর রহিম, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের সাবেক নেতা মাহবুবুর রহমান ফরহাদ, আনোয়ারুল ইসলাম আনু, রফিকুল ইসলাম মন্টু, মতিউর রহমান মতি, নুরুজ্জামান তপন বক্তব্য দেন।

করোনাভাইরাসের মহামারীর এই সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতিসংঘ অধিবেশনে যাওয়া নিয়েও সমালোচনা করেন রিজভী। প্রধানমন্ত্রী কেন ১৪১ জন সফরসঙ্গী নিয়ে হেলসিংকি হয়ে নিউইয়র্কে গেলেন, তা নিয়েও প্রশ্ন তোলেন তিনি।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে রিজভী বলেন, দেশের স্বার্থে, জনগণের স্বার্থে দেশের যে সঙ্কট, আজকে রোহিঙ্গাদের নিজ বাসভূমিতে ফিরিয়ে দেয়ার জন্য যে উদ্যোগ থাকা দরকার ছিল, যে কুটনৈতিক তৎপরতা থাকার দরকার ছিল, আপনি সেটা দেখাতে পারেননি। আপনি চারিদিক থেকে ব্যর্থ।


মন্তব্য

সর্বশেষ সংবাদ