এসডিজি অগ্রগতি পুরস্কার পাওয়ায় প্রধানমন্ত্রীকে বিডিইউ উপাচার্যের অভিনন্দন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর  © ফাইল ছবি

জাতিসংঘের ‘এসডিজি অগ্রগতি পুরস্কার’ পাওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর।
বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর)সকালে মাননীয় উপাচার্য এই অভিনন্দন জানান। দারিদ্র্য দূরীকরণ, বিশ্বের সুরক্ষা এবং সবার জন্য শান্তি ও সমৃদ্ধি নিশ্চিত করতে পদক্ষেপ গ্রহণের সর্বজনীন আহ্বানে সাড়া দিয়ে বাংলাদেশকে সঠিক পথে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য প্রধানমন্ত্রীকে এ পুরস্কার দেওয়া হয়েছে।

এর আগে যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় সোমবার (২০ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর এ পুরস্কার পাওয়ার কথা জানান পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। 

আরও পড়ুনঃ সেপ্টেম্বরে হল-ক্যাম্পাস না খুললে তালা ভাঙার ঘোষণা

স্থানীয় সময় সোমবার নিউইয়র্কে সাংবাদিকদের ব্রিফিংকালে পররাষ্ট্রমন্ত্রী ড.একে আবদুল মোমেন বলেন, ‘প্রধানমন্ত্রী এ পুরস্কার গ্রহণ করে বলেন— তিনি বাংলাদেশের জনগণকে এটি উৎসর্গ করছেন।’

অনুষ্ঠানের সঞ্চালক শেখ হাসিনাকে ‘জুয়েল ইন দি ক্রাউন অব দি ডে’ হিসেবে তুলে ধরেন এবং বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাস চলাকালেও এসডিজি প্রচারণা কার্যক্রম চালাতে তাঁর নেতৃত্বের প্রশংসা করেন।অনুষ্ঠানের সঞ্চালক বলেন,এ পুরস্কার হচ্ছে এসডিজির লক্ষ্য অর্জনের ক্ষেত্রে জোরালো দায়িত্ব পালনের একটি প্রমাণপত্র।’

এই পুরস্কার পাওয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়ে মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘এসডিজি অগ্রগতি পুরস্কার’ বাংলাদেশের ইতিহাসে অনন্য অর্জন হিসেবে মাইলফলক হয়ে থাকবে।

তিনি বলেন, এই পুরস্কারের মাধ্যমে প্রতীয়মান হয় যে, দারিদ্র্য দূরীকরণে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাস চলাকালেও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছেন এবং জনগণের শান্তি ও সমৃদ্ধি নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন।বঙ্গবন্ধু কন্যার অক্লান্ত পরিশ্রম ও প্রচেষ্টা আজ বিশ্ব স্বীকৃত।

আন্তর্জাতিকভাবে স্বীকৃত এ পুরস্কার অর্জন করায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এবং আমার অন্তরের অন্তঃস্থল থেকে মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও অভিনন্দন জ্ঞাপন করছি।


সর্বশেষ সংবাদ