চার মাস পরে নতুন ছাত্র উপদেষ্টা পেল নজরুল বিশ্ববিদ্যালয়

জাককানইবিতে নতুন ছাত্র পরামর্শক ও উপদেষ্টা
  © সংগৃহীত

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) নতুন ছাত্র পরামর্শক ও উপদেষ্টা হিসেবে দায়িত্ব পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. তপন কুমার সরকার।

বুধবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবির স্বাক্ষরিত এক অফিস আদেশে তাকে এ দায়িত্ব দেওয়া হয়।

আদেশে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের আইন ২০০৬ এর প্রথম সংবিধান ১৪(১) ধারা অনুযায়ী পরবর্তী ২ বছরের জন্য ড. তপন কুমার সরকারকে ছাত্র পরামর্শক হিসেবে নিয়োগ দেওয়া হলো। এই নিয়োগ যোগদানের তারিখ থেকে কার্যকর হবে।

২০০৬ সালের বিশ্ববিদ্যালয় আইন অনুযায়ী, সিন্ডিকেটের মাধ্যমে দুই বছরের জন্য কমপক্ষে সহযোগী অধ্যাপক মানের কাউকে পরিচালক পদে নিয়োগের নিয়ম রয়েছে। ছাত্র পরামর্শক ও উপদেষ্টা পদে নিয়োগের এ ক্ষমতা উপাচার্যকে দিয়েছে সিন্ডিকেট।

        আরও পড়ুন: শিক্ষকদের রাজনীতিতে জাককানইবিতে ৩ মাসেও নিয়োগ হয়নি ছাত্র উপদেষ্টা

গত ২২ এপ্রিল আগের পরিচালক অধ্যাপক সুজন আলীর মেয়াদ শেষ হয়। এরপর বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের তিনটি গ্রুপ ওই পদটিতে তিনজনের নাম প্রস্তাব করেন। এরা হলেন- চারুকলা বিভাগের ড. তপন কুমার সরকার, ড. সিদ্ধার্থ দে সিধু এবং লোক প্রশাসন ও সরকার পরিচালনা বিদ্যা বিভাগের হাফিজুর রহমান আবির। তিনটি নামের প্রস্তাব আসায় বাধে বিপত্তি। তারপর প্রায় চার মাস লেগে গেল নতুন পরিচালক খুঁজে নিতে।

শিক্ষকদের গ্রুপিং রাজনীতির জন্যই এভাবে নিয়োগ আটকে এই দেরী হয়েছে বলে জানিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক বিশ্ববিদ্যালয়টির কয়েকজন শিক্ষক।


মন্তব্য

সর্বশেষ সংবাদ