বাসের কর্মীদের পেটালেন অ্যাম্বুলেন্স চালকরা

বাসের কর্মীদের পেটালেন অ্যাম্বুলেন্স চলকরা
বাসের কর্মীদের পেটালেন অ্যাম্বুলেন্স চলকরা  © টিডিসি ফটো

দুই শিক্ষার্থীকে মারধরের পর এবার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বাসের স্টাফদের উপর সম্মিলিত হামলা চালিয়েছে অ্যাম্বুলেন্স চালকদের সিন্ডিকেট। এতে বিশ্ববিদ্যালয়ের বাসের সহকারী আব্দুস সাত্তার আহত হয়েছেন।

বুধবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় কুমিল্লা নগরীর টাওয়ার হাসপাতালের সামনে এ ঘটনা ঘটে। ভুক্তভোগীদের অভিযোগ, সিন্ডিকেটের জোরে দিনদিন এই অ্যাম্বুলেন্স চালকরা বেপরোয়া হয়ে উঠছেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের একটি বাস কুমিল্লার কান্দিরপাড়ে শিক্ষার্থীদের নামিয়ে দিয়ে ক্যাম্পাসে ফেরার পথে কুমিল্লা টাওয়ার হসপিটালের সামনে পৌঁছালে গাড়ি পাশ দেওয়াকে কেন্দ্র করে দু'পক্ষের মধ্যে বাক-বিতণ্ডা শুরু হয়।

একপর্যায়ে কুমিল্লা টাওয়ার হসপিটালের অ্যাম্বুলেন্স চালকরা একত্রিত হয়ে বিশ্ববিদ্যালয়ের বাসের স্টাফদের এলোপাথাড়ি মারতে থাকে৷ এতে বিশ্ববিদ্যালয় বাসের সহকারী গুরুতর আহত হয়ে পড়লে তাৎক্ষণিকভাবে তাকে টাওয়ার হাসপাতালে নেওয়া হয়।

এ ঘটনায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পক্ষ হতে কোতয়ালি মডেল থানায় অভিযোগ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, আহতকে টাওয়ার হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ ঘটনায় থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। হাসপাতালের সিসিটিভি ফুটেজ দেখে মারধরকারীদের শণাক্ত করা হবে।

কুমিল্লা  কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) কমল কৃষ্ণ ধর বলেন, অভিযোগ পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়েছি। সিসি টিভি ফুটেজ দেখে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে, গত ৮ জুন বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে মারধর করে এই অ্যাম্বুলেন্স চালকরা। পরে তাদের হাসপাতাল কর্তৃপক্ষ ও প্রশাসনের পক্ষ থেকে সতর্ক করা হয়েছে।


মন্তব্য