ঢাকা কলেজ শিক্ষক পরিষদের নতুন নেতৃত্ব

ঢাকা কলেজ
ডান থেকে নবনির্বাচিত শিক্ষক পরিষদের নির্বাহী সদস্য আসলাম হোসেন, ক্রীড়া ও বিনোদন সম্পাদক মাহমুদুল হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, সাধারণ সম্পাদক ড. আব্দুল কুদ্দুস সিকদার, কোষাধ্যক্ষ ওবায়দুল করিম এবং সেবা ও প্রকাশনা সম্পাদক আদনান হোসেন।  © টিডিসি ফটো

দিনব্যাপী উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে ঢাকা কলেজ শিক্ষক পরিষদের নির্বাচনের পর সন্ধ্যায় ফল প্রকাশ করা হয়েছে। এতে আগামী দুই বছরের জন্য দ্বিতীয় বারের মতো সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন ইতিহাস বিভাগে সহযোগী অধ্যাপক ড. আব্দুল কুদ্দুস সিকদার।

এছাড়াও যুগ্ম সাধারণ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন হিসাববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ নাসির উদ্দিন। কোষাধ্যক্ষ পদে দ্বিতীয় বারের মতো বিজয়ী হয়েছেন পদার্থবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. ওবাইদুল করিম রিয়াজ। সেবা ও প্রকাশনা সম্পাদক পদে বিজয়ী হয়েছেন ইংরেজি বিভাগের প্রভাষক আদনান হোসেন। ক্রীড়া ও বিনোদন সম্পাদক পদে বিজয়ী হয়েছেন অর্থনীতি বিভাগের প্রভাষক মো. মাহমুদুল হাসান। এছাড়াও নির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেন ইসলামের ইতিহাস বিভাগের প্রভাষক মো. ফারুক হোসেন ও রসায়ন বিভাগের প্রভাষক আসলাম হোসেন।

সোমবার (১৩ সেপ্টেম্বর) ঢাকা কলেজের শহীদ আ.ন.ম নজীব উদ্দিন খান খুররম অডিটোরিয়ামে এই ফলাফল ঘোষণা করেন ঢাকা কলেজ অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার।

নির্বাচন কমিমন সূত্রে জানায়, শিক্ষক পরিষদ নির্বাচনে ২২৩ জন ভোটারের বিপরীতে ২১৬ জন শিক্ষক ভোটাধিকার প্রয়োগ করেছেন। এ নির্বাচনে সর্বোচ্চ ১৬৫ সংখ্যক ভোট পেয়েছেন নির্বাহী সদস্য ফারুক আহমেদ।

প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক পুরঞ্জয় বিশ্বাস বলেন, সারাদিন শিক্ষকরা স্বতঃস্ফূর্তভাবে নির্বাচনে ভোট প্রদান করেছেন। সম্পূর্ণ স্বচ্ছ ও গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

দ্বিতীয়বারের ন্যায় সাধারণ সম্পাদক পদে নির্বাচিত ড. আব্দুল কুদ্দুস সিকদার বলেন, এনিয়ে দ্বিতীয়বার নির্বাচিত হলাম। আগের চেয়ে এবারের চ্যালেঞ্জ আরও বেশি। শুধু শিক্ষকদেরই নয় বরং ছাত্রদের চলমান ও যাবতীয় সংকট নিরসনেও আমি কাজ করবো।


মন্তব্য

সর্বশেষ সংবাদ