ক্যান্সারের কাছে হার মানলেন ইবির সাবেক রেজিস্ট্রার মোসলেম উদ্দিন

ড. মোসলেম উদ্দিন
ড. মোসলেম উদ্দিন  © সংগৃহীত

ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাবেক রেজিস্ট্রার বীর মুক্তিযোদ্ধা ড. মোসলেম উদ্দিন মৃত্যুবরণ করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

আজ সোমবার (১৬ আগস্ট) বেলা একটার দিকে রাজধানীর উত্তরার জাহান আরা ক্লিনিকে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় তার মৃত্যু হয়। তার মৃত্যুতে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষসহ বিভিন্ন সংগঠন শোক প্রকাশ করেছেন।

পারিবারিক সূত্রে জানা যায়, ড. মোসলেম উদ্দীন দীর্ঘদিন অসুস্থ ছিলেন। আনুমানিক ২০ দিন আগে তার ব্লাড ক্যান্সার ধরা পরে। এরপর থেকে তিনি রাজধানীর গ্রীণ লাইফ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। গত ৪ আগস্ট থেকে তার কেমো থেরাপি দেয়া হয়।

পরবর্তীতে তাকে বাসায় নিয়ে আসা হলে গত রাত থেকে আবার শারীরিক অবস্থার অবনতি হয়। তাৎক্ষণিক তাকে উত্তরার জাহান আরা ক্লিনিকের আইসিইউতে ভর্তি করানো হয়। পরবর্তীতে লাইফ সাপোর্টে নেয়া হলে সেখানেই তার মৃত্যু হয়।

সাবেক রেজিস্ট্রার ও বীর মুক্তিযোদ্ধা ড. মোসলেম উদ্দিনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। শোকবার্তায় তিনি মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

এছাড়া তার মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. মো. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়া, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু আতাউর রহমান, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি এবং সাদা দল ড. মোসলেম উদ্দিনের মৃত্যুতে পৃথকভাবে শোক প্রকাশ করেছেন।


সর্বশেষ সংবাদ