ক্যাম্পাসে ২৫০ টি চারা রোপণ করবে কুবির লিও ক্লাব

লিও ক্লাব
ক্যাম্পাসে ২৫০ টি চারা রোপণ করবে কুবির লিও ক্লাব  © টিডিসি ফটো

ক্যাম্পাসের বিভিন্ন স্থানে ২৫০টি চারা রোপণের কর্মসূচি হাতে নিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) লিও ক্লাব। এরই অংশ হিসেবে গতকাল শুক্রবার ও আজ শনিবার প্রথম ধাপে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে প্রায় ১২০ টি বৃক্ষরোপণ করেন সংগঠনটির সদস্যরা। লায়ন্স ক্লাব অব ঢাকা কিংসের সহযোগিতায় ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপণের সিদ্ধান্ত নিয়েছে এ সংগঠনটি।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্যবর্ধন কমিটির আহবায়ক ও প্রত্নতত্ত্ব বিভাগের প্রধান ড. মো. সোহরাব উদ্দিন, বিশেষ অতিথি ছিলেন ক্লাবের সাবেক সভাপতি জাহিদুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে সোহরাব উদ্দিন বলেন, প্রকৃতিতে সৌন্দর্য্য এবং পরিবেশকে টিকিয়ে রাখতে বৃক্ষরোপনের বিকল্প নেই আর সেই কাজটিই করছে আজ লিও ক্লাব অব কুমিল্লা ইউনিভার্সিটি। ক্লাবের এই উদ্যোগকে সাধুবাদ জানানোর পাশাপাশি এর সর্বাঙ্গীণ সফলতা কামনা করি।

ক্লাবটির সভাপতি প্রণব চক্রবর্ত্তী বলেন, এই ২৫০ গাছের চারা যেমন প্রকৃতির ভারসাম্য রক্ষায় সহায়ক হবে, তেমনি ক্যাম্পাসের সৌন্দর্যও বাড়িয়ে তুলবে।

এসময় আরও উপস্থিত ছিলেন ক্লাবটির সহ-সভাপতি কাউসার হোসাইন, অনুষ্ঠানের সঞ্চালক ও ক্লাব সেক্রেটারি সামিউল ইসলাম জিসান সহ অন্যান্যরা।

উল্লেখ্য, ইন্টারন্যাশনাল মেগা ক্লাব টুইনিং এর অংশ হিসেবে এবার লিও ট্রি প্লানটেশন চ্যালেন্জ-২০২১ প্রজেক্টে পৃথিবীর নয়টি দেশের ২৫১ টি ক্লাব বৃক্ষরোপণ করে যাচ্ছে। এ প্রজেক্টের অধীনে লিও সদস্যরা নিজেদের বাড়ির আঙ্গিনা সহ বিভিন্ন স্থানে বৃক্ষরোপণ করবেন।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ