ইবিতে ৫ম বারের মতো তালিকা প্রকাশ, ফের টিকার নিবন্ধনের সুযোগ

ইবি
ইসলামী বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

করোনা টিকা দিতে ৫ম বারে নিবন্ধনকৃত (পূর্বে বাদ পড়া এবং নতুন নিবন্ধনকৃত) শিক্ষার্থীদের তালিকা ওয়েবসাইটে প্রকাশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) প্রশাসন। একইসঙ্গে যারা এখন নিবন্ধন করেনি তাদের জন্য আবারো নিবন্ধনের সুযোগ করে দিয়েছে প্রশাসন। তবে যেসব শিক্ষার্থীর এনআইডি নেই তাদের ব্যাপারে কোনো নির্দেশনা আসেনি বলে জানায় প্রশাসন।

সোমবার (২৬ জুলাই) বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান সাংবাদিকদের এসব তথ্য জানান।

এসময় তিনি বলেন, ‘নিবন্ধন করা শিক্ষার্থীদের তালিকা ইউজিসিতে পাঠানো হয়েছে। ইউজিসি স্বাস্থ্য মন্ত্রণালয়ে তথ্য পাঠাবে। তারা ডাটাবেজ আপডেট করলে শিক্ষার্থীরা সুরক্ষা পোর্টাল/অ্যাপে নিবন্ধন করতে পারবেন। এখনো যেসব শিক্ষার্থী নিবন্ধন করেননি তাদের দ্রুত নিবন্ধন করতে বলা হচ্ছে। শিক্ষার্থীরা দ্রুত নিবন্ধন করলে ভ্যাকসিনেশন কার্যক্রম দ্রুত শেষ হবে। ’

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বর্তমানে বিশ্ববিদ্যালয়ের মোট শিক্ষার্থী রয়েছে ১৫ হাজার ৩৮৪ জন। ইউজিসির নির্দেশনার পর ২ মার্চ থেকে ৩০ মে পর্যন্ত চার দফায় নিবন্ধন করেন ৬ হাজার ৬০৭ জন শিক্ষার্থী।  

পরে ১১ জুলাই পূর্বের নিবন্ধনে যাদের তথ্যগত ভুল রয়েছে যেসব শিক্ষার্থী বাদে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ৫ হাজার ৫৭৭ জন শিক্ষার্থীর তালিকা প্রকাশ করা হয়। প্রকাশিত তালিকায় থাকা শিক্ষার্থীরা সুরক্ষা অ্যাপে নিবন্ধনের সুযোগ পেয়ে টিকা গ্রহণ শুরু করেন। আগের নিবন্ধনে তথ্যগত ভুল থাকা শিক্ষার্থীসহ নতুন শিক্ষার্থীদের (যারা ইতোপূর্বে নিবন্ধন করেননি) পুনরায় নিবন্ধনের নির্দেশ দেয় কর্তৃপক্ষ।

পরে গতকাল রোববার (২৫ জুলাই) ৫ম বার নিবন্ধনকৃত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হয়। এই তালিকায় রয়েছে ৪ হাজার ২৯৯ জন শিক্ষার্থী। এতে নিবন্ধনকৃত মোট শিক্ষার্থী দাঁড়াল ৯ হাজার ৮৭৬ জন।

এদিকে শিক্ষার্থীদের মধ্যে এখনো যারা ভ্যাকসিনের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের নির্ধারিত গুগল ফরমে (এনআইডিসহ) নিবন্ধন করেননি তাদের ফের নিবন্ধনের নির্দেশনা দিয়েছে প্রশাসন। একইসঙ্গে তথ্যগত ভুলের কারণে প্রকাশিত তালিকায় যাদের নাম আসেনি তাদেরও নিবন্ধন করতে বলা হয়েছে।   


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ