তৃণমূল থেকে ডিজিটালাইজেশনের সুফল পাচ্ছি: ববি ভিসি

বরিশাল বিশ্ববিদ্যালয়
বরিশাল বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ভিসি অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন বলেছেন, বাংলাদেশকে নিয়ে ডিজিটালাইজেশনের যে স্বপ্ন বঙ্গবন্ধু দেখেছিলেন সে স্বপ্নকে বাস্তবে রূপ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যার সুফল এখন আমরা সর্বোচ্চ পর্যায় থেকে শুরু করে তৃণমূল পর্যায় পর্যন্ত পাচ্ছি।

আজ বুধবার (২৩ জুন) বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব শাখার সফটওয়্যার অটোমোশন কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, সেবার মানকে আন্তর্জাতিক মানদণ্ডে উন্নিতকরণ এবং দ্রুত সেবা নিশ্চিতকরণের অংশ হিসেবে বরিশাল বিশ্ববিদ্যালয়ে এ কার্যক্রম শুরু হলো।

উপাচার্য বলেন, অর্থ ও হিসাব শাখা অটোমোশনের মধ্য দিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ে দাফতরিক পর্যায়ে ডিজিটালাইজেশনের প্রক্রিয়া শুরু হয়েছে। পর্যায়ক্রমে সকল দফতরগুলোকে অটোমোশন কার্যক্রমের আওতায় আনা হবে।

তিনি বলেন, আগামীতে দক্ষিণাঞ্চলের অন্যতম হাব হবে বরিশাল বিশ্ববিদ্যালয়। তাই আমাদের সবাইকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, গবেষণা ও দাফতরিক কার্যক্রমকে আরো বেগবান ও গতিশীল করতে আন্তরিকভাবে কাজ করে যেতে হবে।

বিশ্ববিদ্যালয়ের নেটওয়ার্কিং অ্যান্ড আইটি দফতরের পরিচালক ও সিএসই বিভাগের সহকারী অধ্যাপক রাহাত হোসাইন ফয়সালের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধান, প্রভোস্ট, পরিচালক, দফতর প্রধানগণ, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


মন্তব্য