পুলিশের এসআই পদে নিয়োগ পেলেন ১০৬ শিক্ষার্থী

জগন্নাথ বিশ্ববিদ্যালয়
জগন্নাথ বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

পুলিশের ৩৮তম বহিরাগত ক্যাডেট সাব-ইন্সপেক্টর (এসআই) নিরস্ত্র পদে নিয়োগ পেয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক ১০৬ জন শিক্ষার্থী। প্রশিক্ষণ শেষে বার্ষিক স্মরণিকা ‘বন্ধন’ থেকে এই তথ্য জানা যায়। এতে বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদ, বিজ্ঞান অনুষদ এবং সামাজিক বিজ্ঞান অনুষদ থেকে প্রায় সমান সংখ্যক শিক্ষার্থী রয়েছেন।

জানা যায়, ২০২০ সালের ১৪ জুন থেকে রাজশাহীর সারদা পুলিশ একাডেমিতে বহিরাগত ক্যাডেট সাব-ইন্সপেক্টদের (এসআই) প্রশিক্ষণ শুরু হয়। এতে অংশ নেয় ১ হাজার ২৩১ জন। ২০২১ সালের ১৪ জুন আনুষ্ঠানিকভাবে বছরব্যাপী এ প্রশিক্ষণ কার্যক্রমের সমাপ্তি হয়। সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে দেশের বিভিন্ন পুলিশ ইউনিটে সদ্য প্রশিক্ষণপ্রাপ্ত সাব-ইন্সপেক্টরদের পোস্টিং দেওয়া হয়।

ট্রেনিং শেষে সাব-ইন্সপেক্টর পদে নিয়োগ পাওয়া জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী পলাশ দাশ বলেন, পুলিশের চাকুরী খুবই চ্যালেঞ্জিং। প্রচুর কাজ করতে হয়। তবে পেশাটা উপভোগ্য।ট্রেনিংএ অনেক কৌশল ও দেশের শান্তি, শৃঙ্খলা, নিরাপত্তা রক্ষার নানান বিষয় জানতে পেরেছি। ট্রেনিং থেকে প্রাপ্ত জ্ঞান সাথে আদর্শ, সততা নিষ্ঠাকে সামনে রেখে দেশের জন্য কাজ করে যেতে চাই।

শিক্ষার্থীদের এই সাফল্যের বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, শিক্ষার্থীদের এ সাফল্য অবশ্যই আনন্দের বিষয় আমাদের ক্যাম্পাস থেকে ১০৬ জন এসআই পদে মনোনিত হয়েছেন। ভবিষ্যতে আরো গুরুত্বপূর্ণ পদে জবি শিক্ষার্থীদের দেখতে চাই।

তিনি বলেন, এক সময় আমাদের শিক্ষার্থীরা সারা বাংলাদেশে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি উজ্জ্বল করবে।  আমরা সর্বদা শিক্ষার্থীদের পাশে থাকবো।

এর আগে, বাংলাদেশ পুলিশের ৩৭তম ক্যাডেটে এসআই ১ হাজার ৭৫৯ জনের মধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের থেকে ১৪৮ জন সাবেক শিক্ষার্থী নিয়োগপ্রাপ্ত হয়েছিলো।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ