০২ জুন ২০২১, ১৭:১১

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে সশরীরে পরীক্ষা, শুরু ১৩ জুন

  © ফাইল ফটো

করোনা মহামারীর কারণে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের স্থগিত হওয়া পরীক্ষা কার্যক্রম সরকারি স্বাস্থ্যবিধি মেনে পুনরায় শুরু হতে যাচ্ছে। আগামী ১৩ জুন থেকে বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের বিভিন্ন বিভাগের পরীক্ষা আয়োজনের মধ্যদিয়ে পরীক্ষা কার্যক্রম পুনরায় চালু হবে। পরবর্তীতে এ ধারাবাহিকতা অন্যান্য বিভাগ/অনুষদে অব্যাহত থাকবে।

আজ বুধবার (২ জুন) দুপুরে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ৩৪তম জরুরী একাডেমিক কাউন্সিলের সভা থেকে এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান সভায় সভাপতিত্ব করেন। সভাটি সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ( ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মো. হুমায়ূন কবীর। সভায় কমিটির সদস্যরা পরীক্ষা কার্যক্রম চালুসহ বিশ্ববিদ্যালয়ের সার্বিক কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

সভায় গৃহীত অন্যান্য সিদ্ধান্ত অনুসারে- মূলত সশরীরে পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে যদি কোন বিভাগের কো-কোর্সের প্রয়োজনে অনলাইনে পরীক্ষা নেয়ার প্রয়োজন অনুভূত হয় তবে সে সিদ্ধান্ত গ্রহণের এখতিয়ার বিভাগকে প্রদান করা হয়।

এদিকে পরীক্ষা চলাকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের হলসমূহ বন্ধ থাকবে। ইউজিসি ও সরকারের নির্দেশনা অনুসারে হল খোলার ব্যাপারে পরবর্তীতে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।
পরীক্ষার আগে শিক্ষার্থীদের বিশেষ করে সীমান্তবর্তী জেলার শিক্ষার্থীদের করোনার এন্টিজেন/পিসিআর টেস্ট করতে হবে, এ ব্যাপারে মেডিকেল সেন্টার তাদের সাধ্যমত সহায়তা করবে।

একাডেমিক কাউন্সিলের সভায় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারারসহ বিভিন্ন বহিস্থ ও অভ্যন্তরীণ সম্মানিত সদস্যগণ, অনুষদীয় ডীনগণ, বিভাগীয় প্রধানগণ, প্রক্টর, শিক্ষক, কর্মকর্তাসহ অন্যান্যরা স্বশরীরে ও অনলাইনে সংযুক্ত ছিলেন।