করোনায় আক্রান্ত হয়ে ইবি শিক্ষকের মৃত্যু

অধ্যাপক ড. মুহাম্মদ আহসান উল্লাহ ফয়সাল ও ইবি লোগো
অধ্যাপক ড. মুহাম্মদ আহসান উল্লাহ ফয়সাল ও ইবি লোগো  © টিডিসি ফটো

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অধ্যাপক ড. মুহাম্মদ আহসান উল্লাহ ফয়সাল (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাকালীন বিভাগ দা'ওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ছিলেন।

বুধবার (৫ মে) রাত ১১টার দিকে কুষ্টিয়া থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেওয়ার পথে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

বৃহস্পতিবার (৬ মে) বিষয়টি নিশ্চিত করে বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ অলী উল্ল্যাহ জানান, তিনি কয়েকদিন যাবত করোনা আক্রান্ত ছিলেন। গতকাল তাকে কুষ্টিয়া থেকে উন্নত চিকিৎসার উদ্দেশ্যে ঢাকা যাওয়ার পথে রাত্রে তিনি পৃথীবির মায়া ত্যাগ করে চলে গেছেন। তার মৃত্যুতে আমরা দাওয়া পরিবার গভীর শোকহত। তার আত্মার মাগফিরাত কামনা করি।

শোক প্রকাশ করে অধ্যাপক মোহাম্মদ অলী উল্ল্যাহ বলেন, তার মৃত্যুতে দাওয়া বিভগ অভাবনীয় ক্ষতির সম্মুখীন। যা পূরণ হওয়ার নয়। তিনি একজন বিজ্ঞ মানুষ ছিলেন। তিনি বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ পদেও অত্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন।

মৃত্যুকালে তার স্ত্রী ও দুই ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মরহুম অধ্যাপক ড আহসানুল্লাহ ফয়সালের জানাযা এবং দাফন পারিবারিক সিদ্ধান্তের আলোকে উনার গ্রামের বাড়ি নোয়াখালী জেলার বেগমগঞ্জ এ সম্পন্ন হবে বলে জানিয়েছেন তারা পরিবারের সদস্যারা।

এই শিক্ষকের মৃত্যুতে তাঁর রুহের মাগফেরাত কামনা ও শোকসপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক- শিক্ষার্থীরা।

মরহুম অধ্যাপক মুহাম্মদ আহসান উল্লাহ দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজের দ্বিতীয় ব্যাচের কৃতি ছাত্র ও বিভাগের প্রতিষ্ঠাকালীন সভাপতি ছিলেন। বিভাগের সাবেক চেয়ারম্যান, হল প্রভোস্ট, ছাত্র উপদেষ্টা,শিক্ষক সমিতির সহ-সভাপতি এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের দল-মত নির্বিশেষে সকলের প্রিয় ছিলেন। এছাড়া তিনি গুরুত্বপূর্ণ কয়েকটি মূল্যবান বইয়ের লেখকসহ বিদগ্ধ গবেষক ছিলেন।


সর্বশেষ সংবাদ