শিক্ষার্থীকে থাপ্পড় দেয়া ইবির সেই প্রক্টরকে অব্যাহতি

আরিফুল ইসলাম
আরিফুল ইসলাম  © ফাইল ফটো

আম পাড়ার অপরাধে ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে থাপ্পড় দেয়ায় বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আরিফুল ইসলামকে তার দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। মঙ্গলবার (২৭ এপ্রিল) তাকে অব্যাহতি দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিষযটি নিশ্চিত করেছেন ইবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আতাউর রহমান। তিনি বলেন, ভুক্তভোগী শিক্ষার্থীর লিখিত অভিযোগটি আমলে নিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে তা প্রতিবেদন অোকারে জমা দেয়া হয়। পরে তিনি আরিফুল ইসলামকে তার দায়িত্ব থেকে অব্যাহতি দেন।

জানা হেছেঠ, গতকাল শুক্রবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান ও তথ্যপদ্ধতি বিভাগের স্নাতক প্রথম বর্ষের শিক্ষার্থী হাসান আলী একই বিভাগের শিক্ষার্থী স্ত্রীকে নিয়ে ঘুরতে যান। তাঁরা দুজনই ক্যাম্পাসের পাশে শেখপাড়া এলাকায় বাসা ভাড়া করে থাকেন। বাড়িওয়ালার ১০ বছর বয়সী মেয়েও তাঁদের সঙ্গে ক্যাম্পাসে ঘুরতে গিয়েছিল।

পরে ওই শিক্ষার্থী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেচ্ছা মুজিব হলের সামনে আম পাড়তে একটি গাছে উঠেন এবং ৮/১০টি আম সংগ্রহ করেন। এসময় বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর সেখানে উপস্থিত হয়ে হাসানকে গাছ থেকে নেমে আসতে বলেন। গাছ থেকে নেমে ভুক্তভোগী শিক্ষার্থী ওই শিক্ষককে না চিনতে পেরে ‘ভাই’ বলে সম্বোধন করেন এবং শিক্ষার্থী হিসেবে নিজের পরিচয় দেন।

এসময় ওই সহকারী প্রক্টর ভুক্তভোগী শিক্ষার্থীকে ‘ছাত্র হইছিস তাে কি হয়েছে! আমসহ সামনে দাড়া! তাের ছবি উঠাব’ বলে শাশায়। পরে ভুক্তভোগী ভুল স্বীকার করা সত্ত্বেও সহকারী প্রক্টর বলেন ‘ক্যাম্পাস কি অরাজকতা পাইছিস! এভাবে ক্যাম্পাসের ফল ফলাদি নিয়ে যাস! তােদের কারণে ক্যাম্পাসে কিছু থাকে না।’

একপর্যায়ে সহকারী প্রক্টর আরিফ ভুক্তভোগীকে সজোরে থাপ্পড় দেন এবং বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব হলে তাদের আটকে রাখেন। পরে প্রক্টরিয়াল বডি ভুক্তভোগীসহ অন্য দুইজনকে ছেড়ে দেয়। এই ঘটনায় ওই শিক্ষার্থীর লিখিত অভিযোগের প্রেক্ষিতে আজ আরিফুল ইসলামকে তার দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়।


সর্বশেষ সংবাদ