বিরল রোগে আক্রান্ত হয়ে মারা গেলেন ববি ছাত্র মাহদী

আবদুল্লাহ আল মাহদী
আবদুল্লাহ আল মাহদী  © টিডিসি ফটো

‘স্টিভেন জনসন সিনড্রোম’ নামক বিরল রোগে আক্রান্ত হয়ে আবদুল্লাহ আল মাহদী নামে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। রাজধানী ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ বৃহস্পতিবার (১৫ এপ্রিল) ভোরে তার মৃত্যু হয়। আবদুল্লাহ আল মাহদীর বাড়ি সিলেটের মৌলভীবাজার।

মাহদীর মৃত্যু বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ছাদেকুল আরেফিন। তার আকস্মিক মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন তিনি। এক শোক বার্তায় উপাচার্য মরহুম আবদুল্লাহ আল মাহাদীর মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকতপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন।

মাহদীর বন্ধু মিসাল বিন সলিম জানান, গত ৬-৭ দিন আগে ঠান্ডা, জ্বর, চোখ লাল আর শরীরে ফোসকা পড়া শুরু হয়েছিলো তার। ডাক্তার দেখানোর পরে ডাক্তাররা পক্স হিসেবে শনাক্ত করে। সেভাবেই চিকিৎসা চলছিল। কিন্তু পরের দিন থেকে জ্বর বাড়তে শুরু করে, শরীরে ফোসকার পরিমাণও বেড়ে যায়। পরে তাকে ঢাকায় নিয়ে আসা হয় এবং এখানের একটি হাসপাতালে ভর্তি করা হয়।

তিনি বলেন, এখানের ডাক্তাররা তাকে পরীক্ষা-নিরীক্ষা করে স্টিভেন জনসন সিনড্রোমের কথা জানায়। ডাক্তাররা বলেছেন, এর লক্ষণ অনেকটাই পক্সের মত; তাই সহজে শনাক্ত করা সম্ভব হয় না। মাহদী এ হাসপাতালেই চিকিৎসাধীন অবস্থায় আজ সকালে মৃত্যু বরণ করেন।


x

সর্বশেষ সংবাদ