সব অপশক্তিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় রুখে দেবে: উপাচার্য

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন বিশ্ববিদ্যালয়টির ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. কামালউদ্দিন আহম্মেদ
অনুষ্ঠানে বক্তব্য রাখছেন বিশ্ববিদ্যালয়টির ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. কামালউদ্দিন আহম্মেদ  © টিডিসি ফটো

দেশবিরোধী সকল অপশক্তিকে রুখে দিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সাংস্কৃতিক সংগঠনগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন বিশ্ববিদ্যালয়টির ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. কামালউদ্দিন আহম্মেদ।

আজ শুক্রবার (২৬ মার্চ) বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের মুজিব মঞ্চে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান।

উপাচার্য বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুজিব বর্ষের সাংস্কৃতিক কর্মকান্ডের মাধ্যম সকল অপশক্তিকে মোকাবিলা করতে হবে। এখনো স্বাধীনতাবিরোধী চক্র সক্রিয় রয়েছে।

তিনি বলেন, সুযোগ পেলেই এ চক্রটি দেশের স্বাধীনতার ইতিহাস-ঐতিহ্যকে ব্যহত করার চেষ্টা করে। এসব অপশক্তিকে দমন করতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের যে সাংস্কৃতিক সংগঠনগুলো আছে তারা আসবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে বিশ্ববিদ্যালয় ব্যান্ড মিউজিক এসোসিয়েশন।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. কামালউদ্দিন আহম্মেদ। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল, সহকারী প্রক্টরবৃন্দসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানটি বিকাল ৩টা থেকে শুরু করে রাত ৮টা পর্যন্ত চলে। এতে অংশগ্রহণ করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ব্যান্ড স্বপ্নবাজি, আবোলতাবোল, মনের মানুষ, ট্রাভেলার্স ও ব্ল্যাকলিস্ট।


সর্বশেষ সংবাদ