বঙ্গবন্ধু ও বাংলাদেশ অভিন্ন সত্তায় পরিণত হয়েছে: বেরোবি উপাচার্য

  © টিডিসি ফটো

বঙ্গবন্ধু ও বাংলাদেশ আজ অভিন্ন সত্তায় পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২১ উপলক্ষে আজ বুধবার আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

উপাচার্য বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশের জনগণের মুক্তির যে স্বপ্ন দেখেছিলেন তাঁর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে ক্ষুধা ও দারিদ্র্যকে জয় করে বিশ্বসভায় একটি উন্নয়নশীল, মর্যাদাবান জাতি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে বাংলাদেশ।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী এমন একটি সময় অনুষ্ঠিত হচ্ছে যখন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে গোটা জাতি স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উয দ্বারপ্রান্তে। বঙ্গবন্ধু ও বাংলাদেশ আজ অভিন্ন সত্তায় পরিণত হয়েছে।

মুজিব বর্ষ উপলক্ষে এদিন বেরোবি ২১ বিভাগের স্নাতক ও স্নাতকোত্তর পরীক্ষায় বিভিন্ন সেমিস্টারের ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারী উত্তীর্ণ ৩১৮ শিক্ষার্থীকে মোট ২৩ লাখ ৫৪ হাজার টাকার বঙ্গবন্ধু মেধাবৃত্তি প্রদানের ঘোষণা দেয়া হয়। উপাচার্যের নির্দেশক্রমে বঙ্গবন্ধু মেধাবৃত্তি প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন ট্রেজারার অধ্যাপক ড. মো. হাসিবুর রশীদ।

এর আগে এদিন সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে দিবসের মূল কর্মসূচি শুরু করেন। স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্ম বার্ষিকী উপলক্ষে প্রশাসনিক ভবন সংলগ্ন মাঠে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন বেরোবি’র উপ-উপাচার্য ড. সরিফা সালোয়া ডিনা এবং ট্রেজারার অধ্যাপক ড. মো. হাসিবুর রশীদ। দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ, বিভাগ, আবাসিকহল, ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইনস্টিটিউট, দপ্তরসমূহ, বেরোবি শিক্ষক সমিতি, বেরোবি শাখা ছাত্রলীগ, বেরোবিসাস, অফিসার্স অ্যাসোসিয়েশন, কর্মচারী ইউনিয়ন ও অন্যান্য সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।


সর্বশেষ সংবাদ