১৪ মার্চ ২০২১, ১৩:৫১

বেরোবি ভিসি কলিমউল্লাহর দুর্নীতি তদন্তে আবারো বিশ্ববিদ্যালয়ে ইউজিসি টিম

নাজমুল আহসান কলিমউল্লাহ  © ফাইল ছবি

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উপাচার্য নাজমুল আহসান কলিমউল্লাহর অনিয়ম-দুর্নীতি নিয়ে ১১১টি অভিযোগের বিষয়ে সরেজমিনে তদন্ত করতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পৌঁছেছে মঞ্জুরি কমিশনের (ইউজিসি) আরও একটি তদন্ত কমিটি।

বিশ্বজিৎ চন্দ্র রায় আহবায়ক এবং জামাল উদ্দিনকে সদস্য সচিব ও আবু তাহেরকে সদস্য তদন্ত পরিচালনা করেছে ইউজিসি। রবিবার (১৪ মার্চ) বেলা ১২টায় তদন্তকাজ পরিচালনা শুরু হয়। গণমাধ্যম সংক্ষিপ্ত ব্রিফিং এ তারা বলেন, ১১১টি অভিযোগের বিষয়ে উভয় পক্ষের বক্তব্য শোনার পর পুরো বিষয়টি জানানো হবে।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু পরিষদের সভাপতি কমলেশ চন্দ্র রায় ও সাধারণ সম্পাদক মশিউর রহমানসহ ৭ শিক্ষকের করা উপাচার্যের বিরুদ্ধে ৪৫ অভিযোগের সরেজমিন তদন্ত করতে আজ রংপুরে গেছে ইউজিসির তদন্ত কমিটি। এ নিয়ে ইউজিসির জ্যেষ্ঠ সহকারী সচিব ও সংশ্লিষ্ট তদন্ত কমিটির সদস্য সচিব জামাল উদ্দিন স্বাক্ষরিত একটি চিঠি সাত শিক্ষককে পাঠানো হয়েছে। এতে উপাচার্যের বিরুদ্ধে আনা সকল অভিযোগের দালিলিক প্রমাণাদিসহ অভিযোগকারী ও সাক্ষীদের উপস্থিত থাকার জন্য তদন্ত কমিটির পক্ষ থেকে অনুরোধ জানানো হয়।

চিঠি পাওয়া ওই সাত শিক্ষক হলেন- বঙ্গবন্ধু পরিষদের সভাপতি এবং গণিত বিভাগের সহযোগী অধ্যাপক কমলেশ চন্দ্র রায়, পরিষদের সম্পাদক এবং একই বিভাগের সহকারী অধ্যাপক মশিউর রহমান, পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক গাজী মাজহারুল আনোয়ার, রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক এইচ এম তারিকুল ইসলাম, ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহযোগী অধ্যাপক খায়রুল কবির, লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক সাব্বীর আহমেদ এবং অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক বেলাল উদ্দিন। এ ছাড়া উপাচার্যের একান্ত সচিবকেও চিঠির অনুলিপি দেওয়া হয়েছে।