ববি শিক্ষার্থীদের উপর হামলাকারীদের শাস্তি দাবি ইবি শিক্ষার্থীদের

  © ফাইল ফটো

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ঘুমন্ত শিক্ষার্থীদের উপর স্থানীয় পরিবহন শ্রমিকদের বর্বরোচিত হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্র মৈত্রী।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে শাখা ছাত্র মৈত্রীর দফতর সম্পাদক আশিকুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ প্রতিবাদ জানায় সংগঠনটির নেতৃবৃন্দ। পাশাপাশি হামলায় জড়িতদের দ্রুত সময়ের মধ্যে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের দাবি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে নেতৃবৃন্দ বলেন, দেশের মেধাবী শিক্ষার্থীদের উপর বর্বরোচিত ঘৃণ্য হামলায় ছাত্রসমাজ গভীরভাবে ব্যথিত, মর্মাহত এবং শঙ্কিত। দেশের ভবিষ্যৎ কান্ডারীদের উপর নির্মম হামলায় জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।

নেতৃবৃন্দ বলেন, একই সাথে বিভিন্ন প্রতিক্রিয়াশীল গোষ্ঠী কর্তৃক শিক্ষার্থীদের উপর পূর্বের হামলা সমূহের বিচারকার্য দ্রুত সম্পন্ন করতে হবে। যাতে এমন ঘটনার পুনরাবৃত্তি না ঘটে।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র মৈত্রীর সভাপতি আব্দুর রউফ বলেন, বরিশাল বিশ্ববিদ্যালয় রাতের আধারে সুপরিকল্পিতভাবে শিক্ষার্থীদের ওপর নেক্ক্যার জনক যে ঘৃণিত হামলা করা হয়েছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। আমরা ইতোপূর্বে দেখেছি যেখানেই সাধারণ ছাত্র-ছাত্রীরা হামলার শিকার হয়েছে তার সুষ্ঠু কোন বিচার বা সমাধান হয়নি। বিচারহীনতার সংস্কৃতির কারণেই প্রতিনিয়ত শিক্ষার্থীরা হামলার শিকার হচ্ছে। তাই আশা করি দ্রুততম সময়ের মধ্যে হামলাকারীদের গ্রেপ্তার ও শাস্তির ব্যবস্থা গ্রহণ করবে।

উল্লেখ্য, ব‌রিশাল নগরীর রূপাতলী হাউ‌জিংয়ে রাতের আঁধারে ব‌রিশাল বিশ্ব‌বিদ‌্যালয় শিক্ষার্থী‌দের মে‌সে হামলা চা‌লা‌নোর অভিযোগ উঠেছে রূপাতলী স্ট‌্যা‌ন্ডের প‌রিবহন শ্রমিকদের বিরু‌দ্ধে। এতে অন্তত ১২ শিক্ষার্থী আহত হয়েছেন।


সর্বশেষ সংবাদ