অনুমতি ছাড়াই ইবিতে সান্ধ্য কোর্সের ভর্তি পরীক্ষা

  © ফাইল ফটো

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই এলএলএম সান্ধ্যকালীন কোর্সের নবম ব্যাচের ভর্তি পরীক্ষা নিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আইন বিভাগ। শুক্রবার (১২ ফেব্রুয়ারি) বেলা ১১টায় মীর মোশাররফ হোসেন একাডেমিক ভবনে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

বিভাগ সূত্রে জানা যায়, সকাল ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত এলএলএম সান্ধ্যকালীন কোর্সের নবম ব্যাচের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এতে মোট ৫৯ জন পরীক্ষার্থী অংশ নেন। ভবনের ৩১৬ ও ৩১৭ নম্বর কক্ষে এ পরীক্ষা নেওয়া হয়। এছাড়া সকাল ১০টা থেকে দুপুর একটা পর্যন্ত এবং দুপুর দুইটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত আরও দুইটি ব্যাচের চূড়ান্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

করোনার পরিস্থিতির কারণে সব শিক্ষাপ্রতিষ্ঠানের মতো ইসলামী বিশ্ববিদ্যালয়ও বন্ধ রয়েছে। তবে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের অনুমতি সাপেক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয় প্রশাসন অনার্স চূড়ান্ত বর্ষ এবং মাস্টার্স পরীক্ষা নেওয়ার অনুমতি দেয়। তবে সান্ধ্যকালীন কোর্সের পরীক্ষা নেওয়ার অনুমতি বিষয়ে কোনো সিদ্ধান্ত দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন।

প্রশাসনের অনুমতির ব্যাপারে পরীক্ষা কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. জহুরুল ইসলামের মোবাইলে একাধিকবার কল করলেও তিনি ধরেননি।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবদুস সালাম বলেন, আমি বিষয়টি সম্পর্কে অবহিত ছিলাম না। বিষয়টি জানার পর প্রক্টরের মাধ্যমে পরীক্ষা কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে। যেখানে সাধারণ শিক্ষার্থীদের সবকিছুই বন্ধ সেখানে সান্ধ্যকোর্সের পরীক্ষা কীভাবে নেয় তারা? আমি ঢাকার বাইরে আছি, কাল ক্যাম্পাসে এসে বিষয়টা নিয়ে বসবো।


সর্বশেষ সংবাদ