অনুমতি পেলেই হল খোলা হবে : ইবি উপাচার্য

ছাত্র ইউনিয়ন নেতাদের কাছ থেকে স্মারকলিপি গ্রহণ করেন ইবি ভিসি
ছাত্র ইউনিয়ন নেতাদের কাছ থেকে স্মারকলিপি গ্রহণ করেন ইবি ভিসি  © টিডিসি ফটো

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. আবদুস সালাম বলেছেন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) অথবা শিক্ষা মন্ত্রণালয় থেকে অনুমতি পেলেই আবাসিক হলগুলো খুলে দেওয়া হবে। এখনও পর্যন্ত কোনো নির্দেশনা না আসায় আমরা এ ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারছি না। তবে শিক্ষার্থীদের হল খোলার যে দাবি, তা যৌক্তিক।

সোমবার (২৫ জানুয়ারি) গণস্বাক্ষর সম্বলিত একটি স্মারকলিপি উপাচার্যের কাছে জমা দেয় ইবি ছাত্র ইউনিয়ন সংসদ। এ স্মারকলিপি গ্রহণের সময় তিনি এসব কথা বলেন।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন ইবি ছাত্র ইউনিয়ন সংসদের সাধারণ সম্পাদক জি.কে সাদিক, সাংগাঠনিক সম্পাদক ইমানুল সোহান ও সদস্য সাকিব।

গত ১৩ জানুয়ারি আবাসিক হল ফি ও পরিবহন ফি মওকুফসহ তিন দফা দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি পালন করে ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়ন সংসদ। তিন দফা দাবির মধ্যে রয়েছে- স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের আবাসন নিশ্চিত করে পরীক্ষা গ্রহণ করা, করোনাকালে আবাসিক হল ফি, পরিবহন ফি ও অন্যান্য ফি মওকুফ করা এবং বিভিন্ন কাগজপত্র উত্তোলনে প্রশাসনিক জটিলতা নিরসন করা।

এ বিষয়ে ছাত্র ইউনিয়ন ইবি সংসদের সাধারণ সম্পাদক জিকে সাদিক বলেন, তিন দফা দাবিতে আমরা সমাবেশ করেছি। প্রশাসনের পক্ষ থেকে এখনও কোনো ইতিবাচক পদক্ষেপ গ্রহণ করা হয়নি। এ বিষয়ে তারা সাড়াও দেননি। তারই অংশ হিসেবে আমরা শিক্ষার্থীর কাছে গণস্বাক্ষর নিয়ে আজ তা ভিসির কাছে জমা দিয়েছি। আশা রাখছি দাবিসমূহ বিশ্ববিদ্যালয় প্রশাসন অতিদ্রুত মেনে নিয়ে শিক্ষার্থীদের ভোগান্তি নিরসন করবে।

ফি মওকুফের ব্যাপারে উপাচার্য অধ্যাপক ড. আবদুস সালাম বলেন, একবছর ক্যাম্পাসে না থেকে তারা হল ও পরবিহন ফি কেন দিবে? এ ব্যাপারে আমিও একমত। তবে আমরা শিক্ষার্থীদের থেকে যে টাকা নেই তা বাজেটে রিফ্লেকটিভ হয়। তখন আয় রেখে বাকি টাকা সরকার দেয়। এটি আমাদের একটি সম্মিলিত সিদ্ধান্ত।

এর আগে একই দাবিতে গত ৯ জানুয়ারি ছাত্র সমাবেশ করে ইবি ছাত্র ইউনিয়ন সংসদ। পরে বিশ্ববিদ্যালয়ের ভিসি বরাবর স্মারকলিপি প্রদান করে সংসদের নেতারা।


সর্বশেষ সংবাদ