নোবিপ্রবি চলো পাল্টাই ফাউন্ডেশনের নেতৃত্বে জামান নিশাত

চলো পাল্টাই ফাউন্ডেশনের নতুন সভাপতি মোহাম্মদ জামান মিয়া (বায়ে) ও সাধারণ সম্পাদক নিশাত সুলতানা
চলো পাল্টাই ফাউন্ডেশনের নতুন সভাপতি মোহাম্মদ জামান মিয়া (বায়ে) ও সাধারণ সম্পাদক নিশাত সুলতানা  © সংগৃহীত

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) চলো পাল্টাই ফাউন্ডেশন নতুন সেশনের জন্য ৩০ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠন করেছে। ২০১৮ সালে কার্যক্রম শুরু করে সংগঠনটিতে এর আগে একটি নির্বাহী পরিষদ দায়িত্ব পালন করে। এটি সংগঠনটির দ্বিতীয় কার্যনির্বাহী কমিটি।

ফলিত গণিত বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোহাম্মদ জামান মিয়াকে সভাপতি এবং অর্থনীতি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নিশাত সুলতানাকে সাধারণ সম্পাদক করে এই কমিটি গঠন করা হয়েছে। গতকাল শনিবার রাতে অনলাইন সাধারণ সভায় সংগঠনটির বোর্ড অব ডাইরেক্টরস এই কমিটি ঘোষণা করে। বোর্ড অব ডাইরেক্টরসে রয়েছেন সদ্য বিদায়ী কমিটির চার সদস্য।

কমিটিতে সহ-সভাপতি হিসেবে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের বাংলাদেশ অ্যান্ড লিবারেশন ওয়ার স্টাডিজ বিভাগের শিক্ষার্থী মামুনুর রশিদ এবং যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে একই বর্ষের জাওয়াতা আফনানকে দায়িত্ব দেওয়া হয়েছে। অর্থ বিষয়ক সম্পাদক হিসেবে মো. নুরুল ইসলাম, যোগাযোগ বিষয়ক সম্পাদক সাকিব সেলিম, প্রচার সম্পাদক আব্দুল কবীর ফারহান, শিক্ষা বিষয়ক সম্পাদক হিসেবে জান্নাতুল তোফা, চিকিৎসা সম্পাদক হিসেবে নিলুফা ইয়াসমিন, সামাজিক সচেতনতা বিষয়ক সম্পাদক হিসেবে জয়নুল আবেদীন, বঞ্চিত শিশু বিষয়ক সম্পাদক হিসেবে মো. সালাহ্ উদ্দীন, দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক নাহিদুল ইসলাম পাপ্পু ও পরিবেশ বিষয়ক সম্পাদক অমিয়া দাস হৃদয় রয়েছেন।

এ ছাড়াও আগামী একবছর উপ-অর্থ বিষয়ক সম্পাদক হিসেবে মাকসুদুর রহমান হৃদয়, উপ-যোগাযোগ বিষয়ক সম্পাদক হিসেবে ঐশরিয়া চৌধুরী ও শেখ আশিকুর রহমান, উপ-প্রচার সম্পাদক হিসেবে এস এম আবু সুফিয়ান আরমান ও নুবায়রা হাফিজ, উপ শিক্ষা বিষয়ক সম্পাদক হিসেবে সানজিদা ইসলাম সন্ধ্যা ও তাবিবা বিনতে লিয়াকত, উপ চিকিৎসা সম্পাদক হিসেবে শাহ রেজওয়ান ফাহিম ও কাওছার উদ্দীন, উপ সামাজিক সচেতনতা বিষয়ক সম্পাদক হিসেবে চৌধুরী খালেদ মাহমুদ ও মাঈশা বিনতে মাহমুদ, উপ বঞ্চিত শিশু বিষয়ক সম্পাদক হিসেবে মো. নূর রাব্বি ও মো. সাঈদুল রহমান ফাহিম, উপ দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক হিসেবে ইয়াসিন আরাফাত হিমেল ও মো. সুফিয়ান সোহাগ, এবং উপ পরিবেশ বিষয়ক সম্পাদক হিসেবে মো. রশিদুর রহমান ও ঊর্বি চাকমা দায়িত্ব পালন করবেন।

বিগত দিনের কার্যক্রমের আলোকে বিবেচনা এবং যোগ্যতা সাপেক্ষে বোর্ড অব ডাইরেক্টরস এই কমিটি গঠন করলে উপদেষ্টা পরিষদের সদস্যরা একবছরের জন্য এই কমিটির অনুমোদন দেন।

চলো পাল্টাই ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সদ্য বিদায়ী কমিটির সভাপতি এস.কে ফয়সাল আহমেদ তার অনুভূতি ব্যক্ত করে বলেন, "বিশ্ববিদ্যালয় জীবনে যে জিনিসটিকে আমি সবচেয়ে বেশি ভালোবেসেছি সেটি হল আমার প্রাণের সংগঠন চলো পাল্টাই ফাউন্ডেশন, নোবিপ্রবি। 'জনগণের টাকায় বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করি, অথচ তাদের জন্য কিছুই করছি না' এই ক্ষুদ্র চিন্তা থেকেই নিজ হাতে তিলে তিলে গড়ে তোলা এই সংগঠনটি এখন পর্যন্ত আমার জীবনের সবচেয়ে বড় সফলতা এবং এর মাধ্যমেই আমি পেয়েছি হাজার হাজার মানুষের ভালোবাসা ও দোয়া। আমি সত্যিই নিজেকে নিয়ে গর্ববোধ করি এমন একটি আদর্শ সংগঠনের সূচনাকালে ছিলাম বলে। পৃথিবীর কোনো কিছুই চিরস্থায়ী নয়। নতুনদের আগমনে পুরাতনদের জায়গা ছেড়ে দিতেই হবে, এটাই প্রকৃতির নিয়ম। সময় এসেছে আমাদের এই প্রাণের সংগঠনটিকেও নতুনদের হাতে তুলে দেওয়ার। তবে আমি বিশ্বাস করি, গাছের নতুন পাতা যেমন গাছটিকে নতুন রূপদান করে, ঠিক তেমনি আমাদের নবীনরাও এই সংগঠনটিকে নতুনভাবে সাজাবেন।"

৯ এপ্রিল ২০১৮ সালে পথ চলা শুরু করে চলো পাল্টাই ফাউন্ডেশন যা একটি অলাভজনক সংগঠন। সংগঠনটি শিক্ষা, চিকিৎসা, সামাজিক সচেতনতা, বঞ্চিত শিশু, দুর্যোগ মোকাবেলা ও পরিবেশ এই ছয়টি বিষয়ে নিয়মিত কাজ করে আসছে এবং আগামী কয়েকদিনের মধ্যেই একটি অভিষেক সভার মাধ্যমে নতুন কমিটির কার্যক্রম শুরু হবে।


সর্বশেষ সংবাদ