জবির সীরাত পাঠ প্রতিযোগিতার চ্যাম্পিয়ন নাজিফুর

নাজিফুর রহমান চৌধুরী
নাজিফুর রহমান চৌধুরী  © টিডিসি ফটো

পবিত্র মাহে রবিউল আওয়াল উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত অনলাইন প্ল্যাটফর্মে সীরাত পাঠ প্রতিযোগিতার ফলাফল প্রকাশিত হয়েছে। আজ শুক্রবার সকাল দশ টায় এমসিকিউ পদ্ধতিতে অনুষ্ঠিত সিরাত পাঠ প্রতিযোগিতার ফলাফল ফেসবুকে তাদের অফিশিয়াল পেইজ ‘সীরাত পাঠক ফোরাম, জবি’-তে প্রকাশ করা হয়।

প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন ইসলাম শিক্ষা বিভাগের নাজিফুর রহমান চৌধুরী। এছাড়াও সেরা দশে স্থান করে নেন ক্রমানুসারে আশরাফুল আলম, মো. বোরহান উদ্দিন, মাহদী তাহমীদ, মো. ফয়জুর রহমান, হোসনে আরা, মো. বেলাল হোসেন, মো. আব্দুর রহমান, কে এম ইমাম এবং সোহান প্রামাণিক।

উল্লেখ্য, সীরাত পাঠ প্রতিযোগিতায় প্রথন স্থান অর্জনকারী পাবেন ২৫,০০০ টাকা ও ক্রেস্ট, দ্বিতীয় স্থান অর্জনকারী পাবেন ২০,০০০ টাকা ও ক্রেস্ট, তৃতীয় স্থান অধিকারী পাবেন ১৫,০০০ টাকা ও ক্রেস্ট, চতুর্থ স্থান অর্জনকারী পাবেন ১০,০০০ টাকা ও ক্রেস্ট, পঞ্চম স্থান অর্জনকারী পাবেন ৫,০০০ টাকা ও ক্রেস্ট। এছাড়াও পরবর্তী ৪৫ জনকে ৫০০ টাকা সমমূল্যের বই প্রদান করা হবে।

প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকারী ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী নাজিফুর রাহমান চৌধুরী বলেন, কৃতজ্ঞতা জ্ঞাপন করছি মহান রবের কাছে যিনি আমার প্রচেষ্টা ও যোগ্যতাকে ভালো কোনো প্রতিযোগিতায় প্রকাশ করিয়েছেন। আমি সবসময় বিশ্বাস করি, ভাগ্য পরিশ্রমীদের পাশে থাকে। কেননা মহান রব পবিত্র কুরআনেও এ বিষয়ে উল্লেখ করেছেন।

সেরা দশে জায়গা করে নেয়া ইসলাম শিক্ষা বিভাগের আরেক শিক্ষার্থী সোহান প্রামানিক বলেন, আলহামদুলিল্লাহ, কৃতজ্ঞতা জ্ঞাপন করছি মহান রবের কাছে যিনি হাজার হাজার প্রতিযোগীর মধ্যে থেকে আমাকে সেরা দশে আসার তৌফিক দিয়েছেন। ধন্যবাদ জানাচ্ছি জবি পাঠক ফোরামকে। শত প্রতিকূলতার মধ্যে দিয়ে এতো সুন্দর একটি প্রতিযোগিতা আয়োজন করায়।


সর্বশেষ সংবাদ