নর্থ ইস্ট বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য শাবি অধ্যাপক ইলিয়াস

অধ্যাপক ড. মো. ইলিয়াস উদ্দিন বিশ্বাস
অধ্যাপক ড. মো. ইলিয়াস উদ্দিন বিশ্বাস  © টিডিসি ফটো

সিলেটের নর্থ ইস্ট বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক ড. মো. ইলিয়াস উদ্দিন বিশ্বাস। আজ সোমবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় তিনি নিজেই দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

অধ্যাপক ইলিয়াস উদ্দিন বলেন, মহামান্য রাষ্ট্রপতি আজ (১১ জানয়ারি) আমাকে নর্থ ইস্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ দিয়েছেন। আজই আমি চিঠি পেয়েছি। তবে এখনো যুক্ত হইনি। আমার বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সাথে সাক্ষাত করে আগামীকাল যোগদান করবো।

জানা যায়, অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগ থেকে অনার্স ও মাস্টার্স শেষ করে ১৯৯৪ সালের মার্চ মাসে শাবিপ্রবির গণিত বিভাগে শিক্ষকতা শুরু করেন। পরবর্তীতে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

শাবিপ্রবিতে শিক্ষকতার পাশাপাশি তিনি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের যুগ্ম মহাসচিব, শাবিপ্ররবির ভারপ্রাপ্ত উপাচার্য, কোষাধ্যক্ষ, ভৌত বিজ্ঞান অনুষদের ডিন, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক, গণিত বিভাগের বিভাগীয় প্রধানসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।


সর্বশেষ সংবাদ