শেখ হাসিনাকে কটূক্তি করে স্ট্যাটাস, ববি শিক্ষার্থী বহিষ্কার

ববি ছাত্র মো. খালিদ হাসান
ববি ছাত্র মো. খালিদ হাসান  © ফাইল ছবি

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সদস্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোটবোন শেখ রেহানাকে নিয়ে কটূক্তি করে স্ট্যাটাস দেয়ার অভিযোগে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) শিক্ষার্থী মো. খালিদ হাসানকে সাময়িকভাবে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। অভিযুক্ত খালিদ বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

আজ রবিবার (২৭ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. মুহসিন উদ্দীন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। এ আগে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় খালিদের বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়টির প্রক্টর ড. সুব্রত কুমার দাস দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, খালিদের বিরুদ্ধে যে অভিযোগ ছিল তার সত্যতা পেয়েছে তদন্ত কমিটি। তদন্ত কমিটি ও শৃঙ্খলা কমিটির সুপারিশ অনুযায়ী তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। সিন্ডিকেট সভায় পরবর্তী সিদ্ধান্ত আসবে তাঁর বহিষ্কার কতদিন স্থায়ী হবে।

এর আগে গত ২৫ সেপ্টেম্ববর খালিদ এমকেএইচএস নামের ফেসবুক আইডি থেকে একটি স্ট্যাটাস দেন ওই ছাত্র। সেখানে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের নিয়ে কটূক্তি করে উল্লেখ করেছেন। পরে ক্যাম্পাসের শিক্ষার্থীরা তার বহিষ্কার দাবি করে আসছিল।


সর্বশেষ সংবাদ