ওষুধের তীব্র প্রতিক্রিয়ায় প্রাণ গেলো ঢাকা কলেজ শিক্ষার্থীর

মৃত আবদুল কাদের
মৃত আবদুল কাদের  © টিডিসি ফটো

ওষুধের তীব্র প্রতিক্রিয়ায় প্রাণ হারালেন ঢাকা কলেজের মনোবিজ্ঞান বিভাগের চতু্র্থ বর্ষের শিক্ষার্থী আবদুল কাদের। পাশাপাশি তিনি ‘স্টিভেনস জনসন’ সিনড্রোমেও আক্রান্ত হয়েছিলেন। গত দশদিন ধরে ঢাকা মেডিকেল কলেজের শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আইসিইউতে ভর্তি ছিলেন।

সেখানেই চিকিৎসাধীন অবস্থায় সোমবার (২১ ডিসেম্বর) রাত সোয়া ১১টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আবদুল কাদের। বিষয়টি নিশ্চিত করেছেন ওই শিক্ষার্থীর সহপাঠী ও ঢাকা কলেজের মনোবিজ্ঞান চতুর্থ বর্ষের শিক্ষার্থী হুমায়ুন সজীব।

তিনি দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, “আবদুল কাদের মিরপুরের টোলারবাগ এলাকায় বন্ধুদের সাথে মেসে থেকেই ঢাকা কলেজে পড়াশোনা করতেন। দীর্ঘদিন ধরেই কিডনি ও লিভার জনিত সমস্যায় ভুগছিলেন তিনি। বগুড়ায় একবার তার কিডনির অপারেশন ও হয়েছিলো। প্রায়শই তিনি জ্বর, হাইপ্রেশারসহ নানান ধরণের শারীরিক জটিলতায় ভুগতেন। সবশেষ কিডনির সমস্যায় তিনি মিরপুরে ডাক্তারের শরণাপন্ন হন। ডাক্তাররের পরামর্শক্রমে গ্রহণকৃত ওষুধের তীব্র প্রতিক্রিয়ায় গুরুতর অসুস্থ হয়ে পড়েন তিনি।”

“অসুস্থ অবস্থায় প্রথমে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। এরপর তাদের পরামর্শক্রমে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে স্থানান্তর করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।”

মৃত আবদুল কাদের সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ থানার বনবিহার গ্রামের জয়নালের ছেলে। তার এই অকাল প্রয়াণের খবরে ঢাকা কলেজের শিক্ষক এবং শিক্ষার্থীরা শোকে মুহ্যমান হয়ে পড়েন।


সর্বশেষ সংবাদ