প্রশিক্ষণ মানেই দক্ষতা অর্জন: কুবি উপাচার্য

কুবি উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী
কুবি উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী  © টিডিসি ফটো

কুমিল্লা বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেছেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথমবারের মতো কর্মচারীরা প্রাতিষ্ঠানিক প্রশিক্ষণ পেতে যাচ্ছে, এটি অত্যন্ত আনন্দের। প্রশিক্ষণ মানেই দক্ষতা অর্জন। প্রশিক্ষনের কোন বিকল্প নেই।

আজ শুক্রবার (২৭ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল ক্লাসরুমে কুবির ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি)-এর সহায়তায় আয়োজিত অনুষ্ঠানে উপাচার্য এসব কথা বলেন।

উপাচার্য বলেন, সরকারী রুলস রেজুলেশন শুধু কর্মকর্তাদের জন্য নয়, ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীদেরও ওই রুলস রেজুলেশন মেনে চলতে হয়। আমরা কেউ স্বাধীন নই, আমাদের সবাইকে একটি নিয়মের মধ্যে থেকে দায়িত্ব পালন করতে হয়।

প্রশিক্ষণ কর্মশালার বিষয়ে উপাচার্য বলেন, আজকের এই প্রশিক্ষণের মাধ্যমে আপনারা প্রকৃত জ্ঞান আহরন করবেন বলে আমি বিশ্বাস করি। আপনারা স্বাস্থ্যবিধি মেনে সুশৃঙ্খলভাবে প্রশিক্ষণে অংশগ্রহণ করেছেন দেখে আমি মুগ্ধ। সামনে আপনাদের জন্য সুদিন অপেক্ষা করছে।

প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক মো. আসাদুজ্জামান ও রেজিস্ট্রার অধ্যাপক মো. আবু তাহের। এতে সভাপতিত্ব করেন আইকিউএসি'র পরিচালক প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ্র দেব।


সর্বশেষ সংবাদ