ধর্ম অবমাননা ও নারী বিদ্বেষ

ববির সেই শিক্ষার্থীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি

বরিশাল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের মানববন্ধন
বরিশাল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের মানববন্ধন  © টিডিসি ফটো

সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্ম অবমাননা ও নারীদের প্রতি কুরুচিপূর্ণ মন্তব্য প্রদানকারী তৌহিদ ফেরদৌস শাওনকে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবিতে মানববন্ধন করেছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

আজ বুধবার(১৮ নভেম্বর) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ে প্রধান ফটকের সামনে শিক্ষার্থীরা এ মানববন্ধনের আয়োজন করে।

মানবন্ধনে বক্তারা বলেন, শাওনকে স্থায়ীভাবে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করতে হবে। বিশ্ববিদ্যালয় প্রশাসনকে দ্রুত ব্যবস্থা নিতে হবে এবং এসব বিষয়ে সুনির্দিষ্ট নীতিমালা থাকতে হবে। ক্যাম্পাস যারা ধর্মীয় উত্তেজনা ছড়াবে তাদের স্থায়ী বহিষ্কার করতে হবে।

তাঁরা আরো বলেন, যারা এর সাথে আছে এবং মদদ দিচ্ছে এদেরকেও শাস্তির আওতায় আনতে হবে।

এদিকে ঘৃণ্য এ কাজের তীব্র নিন্দা জানিয়ে, আগামী ২৪ ঘন্টার মধ্যে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি জোর দাবি জানিয়েছে ইসলামিক শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বরিশাল বিশ্ববিদ্যালয় শাখাও।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন, বরিশাল বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি এস এম তৌহিদ বাশার ও সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার হোসেন যৌথ বিবৃতিতে বলেন, বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী তৌহিদ ফেরদাউস শাওন তার ফেসবুকের আইডির স্ট্যাটাসের মাধ্যমে বাংলাদেশের মুসলিম বিবাহ প্রথা আইন এবং নারীদেরকে নিয়ে যে অশালীন মন্তব্য করেছে তা স্পষ্টতই ধর্ম অবমাননার ও ধর্মীয় দাঙ্গা উস্কে দেওয়ার শামিল।


সর্বশেষ সংবাদ