নিখোঁজ তিথীর সন্ধান চায় ছাত্র অধিকার পরিষদ, বহিষ্কারাদেশ বহাল

তিথী সরকার
তিথী সরকার  © ফাইল ফটো

থানায় যাওয়ার পথে নিখোঁজ হওয়া জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্র অধিকার পরিষদের দপ্তর সম্পাদক তিথী সরকারের সন্ধান চেয়েছে সংগঠনটি। অন্যদিকে সংগঠন থেকে সাময়িক বহিষ্কারাদেশের ৫ দিনেও তার পক্ষ থেকে কোন বক্তব্য না পাওয়ায় এ আদেশ বহাল থাকবে বলে জানানো হয়েছে।

আজ শুক্রবার বিকালে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র অধিকার পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদকের সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার দপ্তর সম্পাদক তিথী সরকারকে সংগঠনের শৃঙ্খলাবিরোধী কাজে জড়িত থাকার বিষয়ে ৭ দিনের মধ্যে কারণ দর্শানোর জন্য বলা হয়েছিল। এদিকে গত ৫ দিন যাবত সে নিখোঁজ রয়েছে। এমতবস্থায় তার কাছ থেকে কোন জবাব পাওয়া যায়নি। অভিযোগের বিষয়ে তার কোন বক্তব্য না পাওয়া পর্যন্ত তার উপর সাময়িক বহিষ্কারাদেশ বহাল থাকবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, একইসঙ্গে আমরা দাবি করছি, অবিলম্বে তিথী সরকারকে খুঁজে বের করে আইনের আওতায় আনা হোক। একটি স্বাধীন দেশের নাগরিক, থানায় যাওয়ার পথে নিখোঁজ হওয়ার দায়ভার প্রশাসন এড়াতে পারে না।

এর আগে ইসলাম ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগে গত সোমবার (২৬ অক্টোবর) তিথী সরকারকে বিশ্ববিদ্যালয় থেকেও সাময়িক বহিষ্কার করা হয়। কিন্তু তিথী তার আগ থেকেই (২৫ অক্টোবর) নিখোঁজ রয়েছেন।

তিথীর বড় বোন স্মৃতি সরকার জানান, গত ২৪ অক্টোবর রাতে থানা থেকে এসআই এসে বলে ২৫ অক্টোবর সকালে তিথী সরকার যেন পল্লবী থানায় গিয়ে ওসির সাথে দেখা করেন। তার সাথে দেখা করার জন্য ২৫ তারিখ সকাল ৯টায় বাসা থেকে বের হয় সে। এর কিছুক্ষন পর থেকে তিথীর মোবাইল নাম্বার বন্ধ পাওয়া যায়। এরপর আর তার মোবাইল নাম্বার খোলা পাওয়া যায়নি।


সর্বশেষ সংবাদ