৫ দিন ধরে খোঁজ নেই তিথি সরকারের

তিথি সরকার
তিথি সরকার  © ফাইল ফটো

ইসলাম ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের প্রাণিবিদ্যা বিভাগের ছাত্রী তিথি সরকারকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে গত সোমবার (২৬ অক্টোবর)। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রৌকশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক আদেশে বিষয়টি জানানো হয়েছে। তবে তার আগেই ২৫ অক্টোবর থেকে নিখোঁজ রয়েছেন তিথি।

তিথির বড় বোন স্মৃতি সরকার জানান, গত ২৪ অক্টোবর রাতে থানা থেকে এসআই এসে বলে ২৫ অক্টোবর সকালে তিথি সরকার যেন পল্লবী থানায় গিয়ে ওসির সাথে দেখা করেন। তার সাথে দেখা করার জন্য ২৫ তারিখ সকাল ৯টায় বাসা থেকে বের হয় সে। এর কিছুক্ষন পর থেকে তিথির মোবাইল নাম্বার বন্ধ পাওয়া যায়। এরপর আর তার মোবাইল নাম্বার খোলা পাওয়া যায়নি।

স্মৃতি সরকার বলেন, ‘আমার বাবা আগে থেকেই অসুস্থ, হাসপাতালে ভর্তি আছেন। তিথির ঘটনায় তিনি আরও অসুস্থ হয়ে পড়েছেন। এছাড়া আমরা সবাই দুশ্চিন্তার মধ্যে পড়েছি। আমরা দ্রুত তার সন্ধান চাই।’

এদিকে বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমেও আলোচনা শুরু হয়েছে। অনেকে স্ট্যাটাস দিয়ে তিথি সরকারের সন্ধান চেয়েছেন। বিষয়টি জানতে পল্লবী থানায় একাধিকার ফোন করা হলেও রিসিভ করেননি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোস্তফা কামাল বলেন, ‘এ বিষয়ে পরিবারের পক্ষ থেকে এখনও তাদের সঙ্গে যোগাযোগ করা হয়নি। এমনকি নিখোঁজের বিষয়ও জানানো হয়নি।’

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আদেশে বলা হয়েছে, ইসলাম ধর্মের মহানবী হযরত মুহাম্মদ (স.)-কে সর্ম্পকে কটূক্তি করে ধর্মীয় অনুভূতিতে আঘাত করায় জবি-২০০৫ আইন এর ধারা ১০(১১) এর উপাচার্যের ক্ষমতাবলে সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে বিশ্ববিদ্যালয় থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সাময়িকভাবে বহিষ্কার করা হল। ওই ছাত্রীকে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না, তা লিখিতভাবে ১০ দিনে মধ্যে রেজিস্ট্রার বরাবর জানাতে বলা হয়েছে।

উল্লেখ্য, গত কয়েকদিন আগে তিথি সরকারের বিভিন্ন মন্তব্য ও ফেসবুক পোস্টের স্ক্রিনশট ভাইরাল হলে তা থেকে তীব্র সমালোচনার শুরু হয়। এক পর্যায়ে জবি শিক্ষার্থীরা তার স্থায়ী বহিষ্কার করার জন্য ক্যাম্পাসে বিক্ষোভ করেন। প্রাণীবিদ্যা বিভাগের এই ছাত্রী সাধারণ ছাত্র অধিকার পরিষদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার দপ্তর সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। এ অভিযোগ আসার পর ওই সংগঠন থেকেও তাকে সাময়িক অব্যাহতি দেয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ