১০ টাকায় রবি সিম পাচ্ছেন চবি শিক্ষার্থীরা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীদের ১০ টাকায় সিম দিচ্ছে বেসরকারি মোবাইল অপারেটর কোম্পানী রবি। একইসাথে শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেটের জন্য আবেদনের সময় বাড়িয়েছে প্রতিষ্ঠানটি।

আজ বুধবার (২৮ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের যেসব শিক্ষার্থী রবি সিম না থাকায় বিনামূল্যে ১৫ জিবি ইন্টারনেটের জন্য রেজিস্ট্রেশন করতে পারেনি, তাদের সুবিধার্থে এ উদ্যোগ নেওয়া হয়েছে। তবে যারা আগে রেজিস্ট্রেশন করেছে তাদের নতুন করে রেজিস্ট্রেশনের প্রয়োজন নেই। তারাও ১০ টাকায় রবি সিম কেনার সুবিধা পাবেন।

তিনি আরও বলেন, দেশের যেকোনো প্রান্তে রবি সেবাকেন্দ্র থেকে চবি শিক্ষার্থীরা স্টুডেন্ট আইডি ও ন্যাশনাল আইডি কার্ড দেখিয়ে ১০ টাকায় রবি সিম কিনতে পারবে। এছাড়া ১৫ জিবি ইন্টারনেট সেবা পেতে রেজিস্ট্রেশনের সময় ৩১ অক্টোবর দুপুর ১২টা পর্যন্ত বাড়ানো হয়েছে।

প্রসঙ্গত, অনলাইন ক্লাসে শিক্ষার্থীদের উপস্থিতি বাড়ানোর লক্ষ্যে প্রতি শিক্ষক-শিক্ষার্থীকে মাসে ১৫ জিবি করে ডাটা বিনামূল্যে দেওয়ার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। গত ১২ অক্টোবর রাতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রবিউল হাসান ভূইয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে শিক্ষক-শিক্ষার্থীরা কিভাবে এই বিনামূল্যে ডাটা সুবিধা ভোগ করবেন তা জানিয়ে দেওয়া হয়।


সর্বশেষ সংবাদ