ফ্রান্সের পণ্য বয়কটে তিতুমীর কলেজে মানববন্ধন

মানববন্ধনে সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থীরা
মানববন্ধনে সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

ফ্রান্সে রাষ্টীয় পৃষ্ঠপোষকতায় মহানবী হজরত মুহাম্মদ (স.)-এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে দেশটির সকল ধরনের পণ্য বর্জনের ডাক দিয়েছেন রাজধানীর সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৭ অক্টোবর) সকালে কলেজের প্রধান ফটকে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। কলেজের স্নাতকোত্তরের শিক্ষার্থী এম কে হাসান সবুজ এর সঞ্চালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন তিতুমীর কলেজের শিক্ষার্থীরা।

মানববন্ধনে বক্তারা মহানবী (স.) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনে তীব্র নিন্দা জ্ঞাপন করেন। তারা বলেন, আমাদের প্রিয় মহানবীকে নিয়ে ব্যাঙ্গচিত্র, কটূক্তি কিংবা অপমান আমরা মুসলমানরা কখনো সহ্য করবো না। মহানবী হজরত মুহাম্মদ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর ব্যাঙ্গচিত্র পুরো মুসলিম জাতিকে আঘাত করেছে। এর জন্য ফ্রন্সকে মূল্য দিতে হবে।

শিক্ষার্থীরা বিভিন্ন প্লাকার্ড হাতে মানবন্ধনে অংশগ্রহণ করে প্রতিবাদ ও বিভিন্ন দাবি তুলে ধরেন। তারা ফ্রান্সের সকল ধরনের পণ্য বয়কটের আহবান জানান। সেই সাথে অতি সত্বর ফ্রান্সের রাষ্টপতি ইম্যানুয়াল ম্যাক্রোঁকে ক্ষমা চাওয়ার দাবি জানান। পাশাপাশি ভবিষ্যতে ইসলামের অবমাননা হয় এমন কাজ থেকে বিরত থাকার আহ্বান জানান তারা।

মানববন্ধনে অংশ নেয়া সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে এম কে সবুজ বলেন, ফ্রান্সে রাষ্টীয় মদদে মহানবী (স.) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে তিতুমীর কলেজের সাধারণ শিক্ষার্থীরা এ মানব বন্ধনের আয়েজন করেছে। আমাদের মূল উদ্দেশ্য ফ্রান্সের পণ্য পরিহার করতে সকল মুসলমানকে আহবান জানানো। আমরা এটাকে ইসলামের জন্য যুদ্ধ হিসেবে দেখছি। ভবিষ্যতে ইসলামের প্রয়োজনে আমরা তিতুমীর কলেজের শিক্ষার্থীরা লড়তে প্রস্তুত।

মানববন্ধনে অংশ নেয়া স্নাতকোত্তরের আরেক শিক্ষার্থী আবদুল্লাহ আল জিহাদ বলেন, পৃথিবীর সর্বশ্রেষ্ঠ মানব মহানবী (স.) এর ব্যাঙ্গচিত্র প্রদশর্নের মাধ্যমে ফ্রন্স সমগ্র মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনেছে। এজন্য তিনি শিগগিরই ম্যাক্রোঁকে বিশ্ববাসীর কাছে তার ভূল শিকার ও ক্ষমা চাওয়ার আহবান জানিয়েছেন। তা না হলে তিনি ফ্রান্সের পণ্য বয়কট এবং পরবর্তীতে আবারও মাঠে নামার হুঁশিয়ারি প্রদান করেন।

মানববন্ধনে উপস্থিত শিক্ষার্থীরা দেশের সকল শিক্ষার্থী ও আপামর জনতাকে ফ্রন্সের পণ্য বয়কট এবং নিজ নিজ জায়গা থেকে প্রতিবাদের আহবান জানান।


সর্বশেষ সংবাদ