ইসলামী বিশ্ববিদ্যালয়ের হল থেকে লাখ টাকার পাম্প চুরি

ইসলামী বিশ্ববিদ্যালয় গেইট
ইসলামী বিশ্ববিদ্যালয় গেইট  © ফাইল ফটো

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শেখ রাসেল হলে চুরির ঘটনা ঘটেছে। আজ বুধবার হলের কর্মকর্তা-কর্মচারীরা চুরির বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন। তারা জানান, হলের সাবমারসিবল পাম্পটি চুরি হয়ে গেছে। যার মূল্য প্রায় লাখ টাকার উপরে।

হল সূত্রে জানা যায়, গতকাল মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) আনুমানিক এগারোটার দিকে হলের পিয়ন কামরুল হলের পর্যবেক্ষণে যান। এসময় গিয়ে দেখেন ভবনের বাইরে থাকা পাম্পটি নেই। বিষয়টি হলের এক কর্মচারী কর্মকর্তা ও হাউজ টিউটদের জানালে তাদের নজরে আসে। লাখ টাকার মূল্যের হলেও পাম্পটি একেবারেই অরক্ষিত ছিল।

হলের পরিছন্নতাকর্মী বিষ্ণু কুমার জানান, পিয়ন কামরুল লালনশাহ হলের পকেট গেটের দিকে আসার সময় গেটের সামনে একটা নাট পরে থাকতে দেখে। হলের কর্মকর্তাদের নির্দেশে নাটটি নিয়ে এসে মিলিয়ে দেখা যায় নাটটি চুরি হয়ে যাওয়া পাম্পের।

বিষ্ণু কুমার বলেন, ‘‘তাই প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে পামম্পটি লালন শাহ হলের পকেট গেট দিয়েই চুরি হতে পারে। লালন শাহ হলের আশেপাশের সিসি ক্যামেরা চেক করলে হয়তো বিষয়টি স্পষ্ট হওয়া যাবে’’।

হলের আবাসিক শিক্ষক লিটন বরুণ শিকদার বলেন, ‘পাম্পটি ভবনের বাইরে হওয়ায় এমন ঘটনা ঘটেছে। বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মীদের সঠিক দায়িত্ব পালন করলে এমনটা হতো না। আমরা হল প্রশাসনের পক্ষ থেকে রেজিস্ট্রার বরাবর বিষয়টি অবহিত করেছি। পাশাপাশি ইবি থানায় ও অভিযোগ দিয়েছি। বিশ্ববিদ্যালয় প্রশাসন ও থানার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করবে।’

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ‘চুরির ঘটনাটির জন্য থানায় জিডি করা হয়েছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হবে।’


সর্বশেষ সংবাদ