ববিতে মহান শহীদ দিবস উদযাপন

  © টিডিসি ফটো

যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে বরিশাল বিশ্ববিদ্যালয় ( ববি) তে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত হয়েছে। শুক্রবার (২১ ফেব্রুয়ারি) মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ছাদেকুল আরেফিনের নেতৃত্বে একটি র‍্যালি বের হয়। র‍্যালিতে উপাচার্য ছাড়াও রেজিস্টার ( চলতি দায়িত্ব) প্রফেসর ড. মুহসিন উদ্দীন, প্রক্টর ড.সুব্রত কুমার দাস, শিক্ষক- শিক্ষার্থী,কর্মকর্তা- কর্মচারী বৃন্দ অংশ নেন। র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের মুল ফটক থেকে শুরু করে ক্যাম্পাস প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারে এসে শেষ হয়।

র‍্যালি শেষে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধাঞ্জলি জানান উপাচার্য। উপাচার্যের পর বিশ্ববিদ্যালয়ের ২৪ টি বিভাগ, তিনটি হল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন সমূহ ভাষা শহীদের প্রতি শ্রদ্ধাঞ্জলি জানান।

পুষ্পস্তবক অর্পণ শেষে এক সংক্ষিপ্ত প্রতিক্রিয়ায় উপাচার্য প্রফেসর ড. ছাদেকুল আরেফিন বলেন, ' বাঙ্গালী জাতির চেতনা উন্মেষে ভাষা আন্দোলনের অনন্য ভূমিকা রয়েছে। ভাষা আন্দোলন বাঙ্গালী চেতনা জাগ্রত করেছিল এবং বাঙ্গালিকে সংঘবদ্ধ করেছিল। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষা আন্দোলনে সক্রিয় ভাবে জড়িত ছিল। যার প্রতিফলনই স্বাধীন সার্বভৌম এই বাংলাদেশ।

এসময় তরুণ প্রজন্মকে বাংলা ভাষা চর্চার মাধ্যমে বাঙ্গালী জাতি ও বাংলাদেশকে বিশ্বের বুকে মর্যাদার আসনে সুপ্রতিষ্ঠ করতে আহ্বান করেন উপাচার্য।


সর্বশেষ সংবাদ