জবি সমাবর্তনের ফেস্টুনে রাষ্ট্রপতির নাম ভুল!

জবি সমাবর্তনের ভুল ফেস্টুন
জবি সমাবর্তনের ভুল ফেস্টুন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রথম সমাবর্তন অনুষ্ঠিত হতে যাচ্ছে শনিবার। প্রায় ১৯ হাজার গ্র্যাজুয়েট অংশ নিচ্ছেন এই সমাবর্তনে। ইতোমধ্যেই সমাবর্তনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে শেষ মুহুর্তে বিতর্ক উঠেছে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, আশপাশ ও সমাবর্তনস্থল  ধুপখোলা মাঠ এলাকায় সাটানো ফেস্টুনের ভুল নিয়ে।

খোঁজ নিয়ে জানা গেছে, প্রথম এই সমাবর্তনের ব্যানার-ফেস্টুনে রাষ্ট্রপতির নামের বানান ভুল করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। লেখা হয়েছে ‘জনাব মোঃ আব্দুল হামিদ’। প্রকৃত বানানটি হবে ‘জনাব মোঃ আবদুল হামিদ’।

বিষয়টি সম্পর্কে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. অহিদুজ্জামান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ফেস্টুনগুলোয় ভুল থাকায় তা প্রত্যাহার করা হয়েছে। রাতের মধ্যেই ফেস্টুনগুলো খুলে ফেলা হচ্ছে। শুক্রবারের মধ্যে সংশোধন করে  লাগানো হবে।

বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সমালোচনা করে বেশি কিছু নেতিবাচক মন্তব্যও পাওয়া গেছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে। একজন বলছেন, এ ধরণের ভুল কাম্য নয়, একটু সচেতন হলেই এড়ানো যেত। আরেকজন লিখেছেন, পদবী দুটোর পর দুটো কমা দিলে ভালো হত।


সর্বশেষ সংবাদ