০৭ জানুয়ারি ২০২০, ১৫:৪৬

নোবিপ্রবিতে শুরু হয়েছে হাল্ট প্রাইজ প্রতিযোগিতা

  © টিডিসি ফটো

প্রতিবারের মতো নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) হাল্ট ফাউন্ডেশন পরিচালিত ‘হাল্ট প্রাইজ প্রতিযোগিতা ২০২০’ শুরু হয়েছে। মঙ্গলবার বিশ্ববিদ্যালয় লাইব্রেরি ভবনের দ্বিতীয় তলায় প্রথম রাউন্ড সম্পন্ন হয়। এ প্রতিযোগিতার আয়োজন করছে ইন্সটিটিউট অব ইনফরমেশন সাইন্স বিভাগ।

শিক্ষার্থীরা তাদের ব্যাবসায়িক ধারণা জমা দিয়ে পরবর্তী পর্বের জন্য নির্বাচিত হওয়ার সুযোগ পাবে। শিক্ষার্থীদের ব্যবসায়িক আইডিয়া মুল্যয়নের জন্য থাকছেন বিশিষ্ট নির্বাচক প্যানেল। এতে রয়েছে ডা.মোহাম্মদ হাফিজুল ইসলাম, ডা.নাজিয়া নুর, ডা.দেবাশীষ সাহা, ডা.এস এম মোহাম্মদ মাহবুবুর রহমান এবং আরিফুর রহমান।

প্রতিবছর বিশ্বের প্রায় ১৩০টি দেশের ২৬ হাজার বিশ্ববিদ্যালয়ে আয়োজিত হয়ে আসছে প্রতিযোগিতাটি। যেখানে শিক্ষার্থীরা তাদের চিন্তা, মনন ও মেধার বিকাশ ঘটাতে পারছে। এই বছরের হাল্ট প্রাইজ প্রতিযোগিতার বিষয়বস্তু হচ্ছে এমন একটি ব্যবসায়িক ধারনা সৃষ্টি করা যা পরিবেশের জন্য কোন ক্ষতিকর প্রভাব সৃষ্টি করবে না এবং আগামী দশ বছরে দশ লক্ষ ক্রেতার কাছে জনপ্রিয় হয়ে উঠবে।

উল্লেখ্য, এই বছরের প্রতিযোগিতাকে দুই পর্বে ভাগ করা হয়েছে। সিলেকশন পর্ব শেষে আগামী ৯ জানুয়ারি ফাইনাল পর্ব অনুষ্ঠিত হবে।