০৬ জানুয়ারি ২০২০, ১৫:৩৬

ঢাবি ছাত্রী ধর্ষণের প্রতিবাদে তিতুমীর কলেজে মানববন্ধন

  © সংগৃহীত

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন করেছেন তিতুমীর কলেজের শাখা ছাত্রলীগ ও সাধারণ শিক্ষার্থীরা। এ সময় তারা ধর্ষণের অভিযুক্তের বিচার না হওয়া পর্যন্ত মানববন্ধন চলবে বলে জানান।

সোমবার (৬ জানুয়ারি) বেলা ১২টার দিকে তিতুমীর কলেজের প্রধান ফটকে ছাত্রলীগের আহ্বানে ছাত্রলীগ নেতাকর্মী ও সাধারণ শিক্ষার্থীরা এ প্রতিবাদ মিছিল ও মানববন্ধন করেন।

মানববন্ধনে তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগ সভাপতি মো. রিপন মিয়া বলেন, একজন নারীর ধর্ষণের ঘটনা গোটা জাতির জন্য লজ্জাজনক। ঢাবির দ্বিতীয় বর্ষে পড়ুয়া ওই ছাত্রীর ধর্ষণের সুষ্ঠু তদন্ত চাই। আমার বোনের শরীরে যে ক্ষত লেগেছে তার বদলে ধর্ষককে খুঁজে এনে শাস্তির ব্যবস্থা করা হোক। ধর্ষিতা নয়, ধর্ষকের ছবি প্রচার করা হোক।

এছাড়াও তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়ল বলেন, অনতিবিলম্বে এই ধর্ষণকারীর গ্রেফতার চাই এবং তার ফাঁসির দাবিতে তিতুমীর কলেজ ছাত্রলীগ সবসময় রাজপথে থাকবে। শুধু টকশোর মাধ্যমে নয় রাজপথে ধর্ষকের বিচারের দাবিতে নামার আহ্বান করেছেন তিনি।

উল্লেখ্য, গতকাল ৫ জানুয়ারী সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী বিশ্ববিদ্যালয়ের "ক্ষণিকা" বাস থেকে কুর্মিটোলা বাসস্যান্ডে নামেন। এসময় কয়েকজন পেছন থেকে মুখ চেপে ধরে তাকে ধর্ষণ করে নির্জন জায়গায় রেখে যায়। রাত ১০ টায় বন্ধুদের সহযোগিতায় তাকে ঢামেকের ভর্তি করা হয়।