২০ জুলাই ২০১৯, ২০:১৫

স্বেচ্ছাসেবী সংগঠন নির্ভয়’র উদ্যোগে ব্লাড গ্রুপিং ও বৃক্ষ রোপণ কর্মসূচী

  © টিডিসি ফটো

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের স্বেচ্ছাসেবী সংগঠন ‘নির্ভয়’র উদ্যোগে বিনামূল্যে ব্লাড গ্রুপিং এবং বৃক্ষ রোপন কর্মসূচী পালন করা হয়েছে। ‘প্ল্যান ফর বেটার টমোরো’ স্লোগান কে সামনে রেখে বৃক্ষ রোপণ এবং বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচির দ্বিতীয় পর্ব সম্পন্ন করেছে।

শনিবার ময়মনসিংহের ত্রিশাল মহিলা ডিগ্রি কলেজে বেলা ১২টায় নির্ভয়ের ১৫ জন স্বেচ্ছাসেবীর সমন্বয়ে বৃক্ষ রোপণ ও এবং প্রায় তিনশত জন শিক্ষার্থীর বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়ের কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এসময় কলেজের অধ্যক্ষ মো. সেলিমুল হক তরফদার, উপাধ্যক্ষ একেএম শফিকুল ফেরদৌসসহ অন্যান্য শিক্ষক, শিক্ষার্থী ও নির্ভয়ের স্বেচ্ছাসেবীরা উপস্থিত ছিলেন।

প্রোগ্রাম সমন্বয়কারী বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন ও সরকার পরিচালনাবিদ্যা বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সুলগ্না রেমা জানান, ত্রিশাল মহিলা ডিগ্রি কলেজে আমাদের এটি দ্বিতীয় পর্ব আজ সম্পন্ন করেছি। এখানে আমরা প্রায় ৩০০ শিক্ষার্থীদের রক্তের গ্রুপ জানাতে পেরেছে।

তিনি আরও জানান, বৃক্ষ রোপণের প্রয়োজনীয়তা সম্পর্কে জনসচেতনতা তৈরি করতে আমরা আজকে একইসাথে বৃক্ষ রোপণ করেছি। জনসচেতনতা তৈরিতে আমাদের সংগঠনের পক্ষ থেকে এধরণের কর্মসূচি অব্যাহত থাকবে।