২৩ এপ্রিল ২০১৯, ২০:৩৩

প্রেমিক অস্বীকার করায় ইডেন কলেজ ছাত্রীর গলায় ফাঁস

ইডেন ছাত্রী সায়মা কালাম মেঘা।  © সংগৃহীত

ইডেন মহিলা কলেজের মেধাবী এক শিক্ষার্থী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। রবিবার বিকেল পাঁচটার দিকে রাজধানীর কলাবাগানে তার নিজ বাড়িতে বৈদ্যুতিক পাখার সাথে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন তিনি। মেয়েটির প্রেমিক তাকে অস্বীকার করায় আত্মহত্যা করেন বলে জানান মেয়েটির পরিবার।

ওই ছাত্রীর পুরো নাম সায়মা কালাম মেঘা। তিনি ইডেন মহিলা কলেজের সমাজকর্ম বিভাগের অনার্স দ্বিতীয়বর্ষের শিক্ষার্থী ছিলেন। মেঘার বাড়ি ঝালকাঠি জেলা সদরে। তাঁর বাবার নাম আবুল কালাম আজাদ ও মা রুবিনা আজাদ।

সংগৃহীত

মেঘার বড় ভাই সম্রাট জানিয়েছেন, মেঘার সাথে ঝালকাঠিতে তাদের স্থানীয় ঝালকাঠি বিএম কলেজের অনার্স চতুর্থ বর্ষের শিক্ষার্থী মাহীবি হাসান নামে এক যুবকের প্রেমের সম্পর্ক ছিল। দীর্ঘদিন যাবত তাদের পরিচয়। মাহীবি হাসান মেঘাকে বিয়ের কথা বলে তার সাথে একাধিকবার শারিরীক সম্পর্ক গড়ে তুলেছে বলে অভিযোগ করেছেন সম্রাট।

সংগৃহীত

তিনি আরও জানান, আত্মহত্যার দিন বিকেল ৫টার দিকে মাহীবির সাথে মেঘার ভিডিও কলে কথা হচ্ছিলো। পূর্বনির্ধারিত তারিখ অনুযায়ী ওইদিন তাদের বিয়ের কথা ছিল। তারা ভিডিও কলে এ বিষয়ে কথা বলছিলেন। কিন্তু এসময় মাহীবি তাকে অস্বীকার করলে ভিডিও কল রেখে দেন মেঘা। পরে তিনি পাখার সাথে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন  বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়।

এরপর তাৎক্ষণিক মেঘাকে ঢাকা মেডিকেলে কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষা শেষে গলায় ফাসিঁ দিয়ে আত্মহত্যার বিষয়টি নিশ্চিত করেছেন। পরে তার ময়নাতদন্তের জন্য মেডিকেলের মর্গে রাখা হয়।

আরো দেখুন: জন্মদিনের রাতেই গলায় ফাঁস দিলেন রাবির সাবেক ছাত্রী

পরিবার সূত্রে জানা যায়, মঙ্গলবার সকাল সাড়ে আটটার দিকে মেঘার নিজ জেলা ঝালকাঠিতে তার দাফন সম্পন্ন করা হয়েছে।

এ বিষয়ে কলাবাগান থানায় একটি অপমৃত্যু মামলা করেছে মেঘার পরিবার। মামলার বিষয়ে কলাবাগান থানর ওসি ইয়াসিন আরাফাত খানের  সাথে মুঠোফোনে যোগাযোগ করা হয়েছে। তবে তিনি এ বিষয়ে কোন মন্তব্য করতে রাজি হননি।

সফলতার গল্প পড়ুন:ক্লাসের ব্যাকবেঞ্চার ছাত্রটি এখন আইজিপি হতে চায়