২৮ অক্টোবর ২০২৪, ১৭:০৪

সাত কলেজ নিয়ে মন্ত্রণালয়ের গঠিত কমিটির প্রথম সভা কাল

  © লোগো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সাতটি কলেজের একাডেমিক ও প্রশাসনিক সমস্যা নিরসনের লক্ষ্যে শিক্ষা মন্ত্রণালয়ে প্রথম সভা আগামীকাল মঙ্গলবার (২৯ অক্টোবর) সকালে অনুষ্ঠিত হবে। 

আজ সোমবার (২৮ অক্টোবর) শিক্ষা মন্ত্রণালয়ের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব মো. শাহীনুর ইসলাম স্বাক্ষরিত এক নোটিশে এ তথ্য জানানো হয়। 

নোটিশে বলা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাতটি কলেজের একাডেমিক ও প্রশাসনিক সমস্যা নিরসনের লক্ষ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের একটি কমিটি গঠন করা হয় গত ২৪ অক্টোবর। 

বর্ণিত সমস্যা নিরসনকল্পে উক্ত কমিটির সভাপতি অতিরিক্ত সচিব (কলেজ), মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়ের সভাপতিত্বে আগামী ২৯ অক্টোবর সকাল ১১টায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সভাকক্ষে (কক্ষ নম্বর-১৮১৫, ভবন নম্বর-৬) প্রথম সভা অনুষ্ঠিত হবে।

নোটিশে আরও বলা হয়েছে, উক্ত সভায় সংশ্লিষ্ট সবাইকে উপস্থিত থাকার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

প্রসঙ্গত, গত ২১ অক্টোবর এবং ২৩ অক্টোবর সাইন্সল্যাব মোড় অবরোধ করে অবস্থান কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা। পরে ২ দফায় ২৪ ঘণ্টা করে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হয়। এরপর গত বৃহস্পতিবার (২৪ অক্টোবর) শিক্ষা মন্ত্রণালয় থেকে সাত কলেজের একাডেমিক ও প্রশাসনিক সমস্যা নিরসনকল্পে ১৩ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।