২৪ অক্টোবর ২০২৪, ১০:৩২

কুবির হলে মাদক পাওয়া গেলে সিট বাতিল, থাকবে না গণরুম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গেট   © ফাইল ছবি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) আবাসিক হলের কোনো কক্ষে মাদকদ্রব্য পাওয়া গেলে এবং প্রমাণিত হলে ওই কক্ষে অবস্থানরত শিক্ষার্থীর সিট বাতিল হবে। এটিসহ ছয়টি সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। মঙ্গলবার (২২ অক্টোবর) বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে হল প্রাধ্যক্ষ ও আবাসিক শিক্ষকদের মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. হায়দার আলী। সভায় আরও উপস্থিত ছিলেন, প্রো-ভিসি অধ্যাপক ড. মাসুদা কামাল, ট্রেজারার অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মান এবং প্রক্টর অধ্যাপক ড. মো. আবদুল হাকিম।

সভায় গৃহীত সিদ্ধান্ত হলো- শিক্ষার্থীদের মধ্যে যাদের আবাসিক সিট বরাদ্দ নেই, তারা হলে অবস্থান করতে পারবে না, শিক্ষার্থী যে যে হলের আবাসিক সে সেই হলেই অবস্থান করবেন, হলের কোনো কক্ষে হিটার থাকতে পারবে না, হলের কোনো কক্ষে মাদকদ্রব্য পাওয়া গেলে এবং প্রমাণিত হলে কক্ষে অবস্থানরত শিক্ষার্থীর সিট বাতিল করা হবে; এবং হলে কোন গণরুম থাকতে পারবে না।

আরো পড়ুন: প্রকৌশল গুচ্ছের চূড়ান্ত বিষয় বরাদ্দ, বন্ধ থাকবে ভর্তি বাতিল প্রক্রিয়া

হল প্রভোস্ট ও প্রক্টরকে নিয়ে প্রভোস্ট কমিটিও গঠন করা হয়েছে। এতে আহবায়ক হিসেবে রয়েছেন শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলের প্রাধ্যক্ষ মো. জিয়া উদ্দিন এবং সদস্য সচিব হিসেবে রয়েছেন কাজী নজরুল ইসলাম হলের প্রভোস্ট মোহাম্মদ নাসির হুসেইন। এছাড়া সদস্য হিসেবে আছেন প্রক্টর অধ্যাপক ড. মো. আবদুল হাকিম, ড. সুমাইয়া আফরীন সানি, ড. মোহাম্মদ মাহমুদুল হাসান খান ও ড. মোসা. শাহীনুর বেগম।