২৩ অক্টোবর ২০২৪, ১৮:৩৬

ডেইলি ক্যাম্পাসে খবর প্রকাশের পর মিথিলার দায়িত্ব নিলেন বিশ্ববিদ্যালয় শিক্ষক

মিথিলা ও তার পরিবারের হাতে চেক তুলে দেয়া হয়  © টিডিসি ফটো

‘পরীক্ষায় উত্তীর্ণ হয়েও আর্থিক সঙ্কটে বিশ্ববিদ্যালয়ে ভর্তি অনিশ্চিত মিথিলার’ শিরোনামে গত ২০ অক্টোবর নিউজ প্রকাশ করে দ্যা ডেইলি ক্যাম্পাস। তার পরিপ্রেক্ষিতে মেয়েটির ভর্তির দায়িত্ব গ্রহণ করেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) হিসাব বিজ্ঞানের সহকারী অধ্যাপক সৈয়দ নাজমুল হুদা। মঙ্গলবার (২২ অক্টোবর) বিশ্ববিদ্যালয়টির ওই শিক্ষক মিথিলা ও তার পরিবারের হাতে চেক তুলে দেয়। 

গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয় বশেফমুবিপ্রবিতে ২২ অক্টোবর থেকে শুরু হয়েছে চূড়ান্ত ভর্তি কার্যক্রম। বিশ্ববিদ্যালয়ের মোট ভর্তি ফি ১৮ হাজার ৭২০ টাকা। প্রাইমারি ভর্তিতে ৫হাজার টাকা অনেক কষ্ট করে দিতে পারলেও চূড়ান্ত ভর্তির জন্য ১৩ হাজার ৭২০ টাকা প্রয়োজন ছিল। কিন্তু এতো টাকা কীভাবে দেবে বুঝতে না পেরে বিশ্ববিদ্যালয়ের গ্রুপের এডমিনদের সাথে যোগাযোগ করলে ১৯ অক্টোবর তাঁরা গ্রুপে একটি পোস্ট করেন। 

বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাস এর নজরে আসলে এ বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশ করা হয়। পরে উক্ত বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞানের সহকারী অধ্যাপক সৈয়দ নাজমুল হুদা মেয়েটির ভর্তির দায়িত্ব গ্রহণ করেন।

গতকাল বিকেলে দ্যা ডেইলি ক্যাম্পাসের প্রতিনিধি মো. বেলাল হোসাইনের মাধ্যমে ভর্তির পুরো টাকা শিক্ষার্থীর অভিভাবকের কাছে হস্তান্তর করা হয়। পরবর্তীতে তাঁরা সেটা দিয়ে ভর্তি কার্যক্রম সমাপ্ত করে। 

এ বিষয়ে কৃতজ্ঞতা স্বীকার করে ওই শিক্ষার্থী বলেন, ‘আমার বাবা একজন কৃষক। এদিকে আমার মা কিছুদিন অসুস্থ থাকায় তাঁর চিকিৎসার জন্য আমার পরিবার ঋণগ্রস্ত। এজন্য আমার ভর্তি নিয়ে সমস্যার মধ্যে ছিলাম। এতো টাকা কোথায় থেকে জোগাড় করবো বুঝতে পারছিলাম না। আমার এই অসময়ে পাশে দাঁড়ানোর জন্য দ্যা ডেইলি ক্যাম্পাস এবং নাজমুল হুদা স্যারকে কীভাবে ধন্যবাদ দিব বুঝতে পারছি না।’