২২ অক্টোবর ২০২৪, ২০:০৮

সভাপতির বিরুদ্ধে অভিযোগ তুলে সাধারণ সম্পাদকসহ একাধিক সদস্যদের পদত্যাগ

অভিযুক্ত সভাপতি রেজায় রাব্বি জায়েদ ও কেমিস্ট্রি এসোসিয়েশন অব তিতুমীরের লোগো   © সংগৃহীত

রাজধানীর সরকারি তিতুমীর কলেজের কেমিস্ট্রি এসোসিয়েশন থেকে পদত্যাগ করেছেন ক্লাবটির সাধারণ সম্পাদক সোহরাব হাসান আকাশসহ একাধিক সদস্য। অভিযোগ রয়েছে, ক্লাবটির সভাপতি রেজায়ে রাব্বি জায়েদ বৈষম্যমূলক পরিবেশ, প্রভাব খাটানো ও নারী সদস্যকে হুমকি দিয়েছেন।

গতকাল সোমবার (২১ অক্টোবর) রাতে ক্লাবটির সাধারণ সম্পাদকসহ একাধিক সদস্য মডারেটর বরাবর পদত্যাগ পত্র পাঠান।

পদত্যাগ পত্রে ক্লাবটির সাধারণ সম্পাদক সোহরাব হাসান আকাশ লেখেন, ‘আমি সোহরাব হাসান আকাশ, গত আগষ্টের ২৮ তারিখ হতে আমি কেমিস্ট্রি এসোসিয়েশন অব তিতুমীর এর সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছি। কিন্তু বর্তমানে পারিপার্শ্বিক কারণে এই দায়িত্ব পালন করা আমার পক্ষে সম্ভব নয়। এমতাবস্থায় আমার পদত্যাগপত্র গ্রহণ করে বাধিত করবেন।’

জানা গেছে, ক্লাবটি প্রতিষ্ঠিত হয়েছিল ২০২০ সালে। ক্লাবটির সবশেষ কমিটি দেয়া হয়েছিল চলতি বছরের ৯ সেপ্টেম্বর ২২ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দেয়া হয়।

ক্লাবটির একাধিক সদস্য বলেন, সভাপতি রেজায় রাব্বি জায়েদ নবীন বরণে জুনিয়ারের উপর গায়ে হাত তোলাসহ অকথ্য ভাষায় গালিগালাজের করেন। এছাড়া তিনি বিভিন্ন সময় একাই বিভিন্ন জায়াগায় রাজনৈতিক প্রোগামে ক্লাবিটির সদস্যদের ব্যবহার করে তার নিজস্ব ফায়দা নিয়ে আসছিলেন। এসব কারণে আমরা ক্লাবটির পদ থেকে সরে দাঁড়িয়েছি।

অভিযোগ অস্বীকার করে ক্লাবটির সভাপতি রেজায় রাব্বি জায়েদ বলেন, আমি কখনো কেমেট্রি এসোসিয়েশনের উপর একক আধিপত্য বিস্তারের চেষ্টা করিনি। সব সময় জুনিয়রদের উপর দায়িত্ব দিয়েছি। আপনারা যদি বিশ্বাস না করেন, তাহলে কেমিস্ট্রি এসোসিয়েশনের ফেসবুক পেজ ঘুরে দেখতে পারেন।  

ক্লাবটির মডারেটর মান্না কানা দেবের সঙ্গে একাধিকবার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। এসময় তার নাম্বারটি বন্ধ পাওয়া যায়। এর আগে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হিসেবে পরিচয় দিয়ে প্রভাব বিস্তারের চেষ্টাসহ ক্লাবের নামে রুম দখলের অভিযোগ উঠেছিল তার বিরুদ্ধে।